• শনিবার, ১৮ মে ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

আবারও বাড়লো সোনার দাম

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ৫ মে, ২০২৪

টানা আট দফা কমানোর পর এবার দেশের বাজারে সোনার দাম ভরিতে ১০৫০ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। দাম বাড়ানোর ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম হয়েছে এক লাখ ১০ হাজার ২১৩ টাকা।

শনিবার (৪ মে) বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির বৈঠকে নতুন করে দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। রোববার (৫ মে) থেকে এ দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত ৩ মে সবশেষ সোনার দাম কমানো হয়। তার আগে ৩০ এপ্রিল, ২৯ এপ্রিল, ২৮ এপ্রিল, ২৭ এপ্রিল, ২৫ এপ্রিল, ২৪ এপ্রিল ও ২৩ এপ্রিল সোনার দাম কমানো হয়। সব মিলিয়ে আট দফায় সোনার দাম কমানো হয় ১০ হাজার ২৬২ টাকা।

বর্ধিত দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১০ হাজার ২১৩ টাকা, ২১ ক্যারেটের দাম ১ লাখ ৫ হাজার ১৯৮ টাকা, ১৮ ক্যারেটের দাম ৯০ হাজার ১৭৪ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৭৪ হাজার ৯৮৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

শনিবার ২২ ক্যারেটের এক ভরি সোনা বিক্রি হয় এক লাখ ৯ হাজার ১৬৩ টাকায়।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর