• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

দ্বাদশ নির্বাচন উপলক্ষ্যে মাত্র ৫ সেকেন্ডেই তৈরি করা যাবে নির্বাচনী ডিজিটাল ব্যানার

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩

নিউজ ডেস্ক: এক ক্লিকেই তৈরি হবে নির্বাচনী ব্যানার। শুধু দেশেই নয়, বিশ্বে প্রথমবারের মতো নির্বাচনী ডিজিটাল ব্যানার তৈরির ওয়েবসাইট এনেছেন আইটি সেবাখাতের প্রতিষ্ঠান ফিফোটেকের ব্যবস্থাপনা পরিচালক ও দৈনিক এইদিনের সম্পাদক ও প্রকাশক তৌহিদ হোসেন। সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে তৈরি (‘towhidhossain.com’) ওয়েবসাইট থেকে যে কেউ নিজের ছবি যুক্ত করে মাত্র ৫ সেকেন্ড বানিয়ে ফেলতে পারবেন পছন্দের প্রার্থীর সঙ্গে ডিজিটাল ব্যানার।

৭ জানুয়ারি, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আওয়ামী লীগের মনোনীত আসনে আওয়ামী লীগের প্রার্থীদের তথ্য ও ছবি যুক্ত করা আছে ওই ওয়েবসাইটে। যে কেউ নিজের ছবি, নাম, পদবী ব্যবহার করে সংশ্লিষ্ট প্রার্থীর সঙ্গে সহজেই নির্বাচনী ব্যানার বানাতে পারবেন।

towhidhossain.com’ সম্পর্কে তৌহিদ হোসেন বলেন, নির্বাচন সামনে রেখে অনেক কর্মী-সমর্থক নিজের পছন্দের প্রার্থীর সাথে ব্যানার বানাতে চান, কিন্তু সেভাবে সুযোগ পান না। তাদের কাঙ্ক্ষিত প্রার্থীদের সাথে ছবিসহ ব্যানার বানিয়ে দেয়ার কাজটি সহজ করতেই এই উদ্যোগ নিয়েছি। শুধুমাত্র ইন্টারনেট ও নিজের মোবাইল দিয়েই বানানো যাবে এই ব্যানার। একজন ব্যক্তি একাধিক ব্যানারও বানাতে পারবেন। আশা করছি, নির্বাচনী প্রচারে এটা ভালো সাড়া ফেলবে।

তিনি আরও বলেন, সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে তৈরি এই ওয়েবসাইট থেকে বিনামূল্যেই তৈরি করা যাবে ব্যানার। মানুষ এখন সামাজিক মাধ্যমেই বেশি সক্রিয়। সামাজিক মাধ্যমেই নিজেদের মতামত বেশি প্রকাশ করে। এক্ষেত্রে এই ওয়েবসাইটে বানানো ব্যানার কার্যকরী ভূমিকা রাখতে পারে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এই উদ্যোগ একটি ‍দৃষ্টান্ত স্থাপন করবে বলে আশা করছি। একই সাথে তিনি এই ওয়েবসাইট তৈরির সাথে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এই ওয়েবসাইটটি সম্পূর্ণ নিজ উদ্যোগে করা হয়েছে এবং অধিকাংশ ছবি অনলাইন থেকে সংগ্রহ করা। যদি কোন মনোনীত প্রার্থী উনার ছবি পরিবর্তন করতে চায় তাহলে [email protected] ইমেইলে নতুন ছবিটি দিলে পরিবর্তন করে দেয়া হবে।

 


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর