• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

ঈদের পর কঠোরতর লকডাউন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১৭ জুলাই, ২০২১
ঈদের পর কঠোরতর লকডাউন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: ঈদের পর ১৪ দিনের কঠোর লকডাউন দেওয়া হবে বলে জানিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের অর্থনীতির কথা চিন্তা করে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চলমান লকডাউন শিথিল করা হয়েছে। কিন্তু ঈদের পর আসছে কঠোর থেকে কঠোরতর লকডাউন। ওই সময় কাউকে ছাড় দেওয়া হবে না।

শনিবার (১৭ জুলাই) চুয়াডাঙ্গা ৬ বিজিবির ৯৬তম ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী এ কথা বলেন।

ফরহাদ হোসেন বলেন, ২৩ জুলাই থেকে ১৪ দিনের কঠোর লকডাউন দেওয়া হবে। এ সময় সরকারি, বেসরকারি অফিসসহ গার্মেন্টস ও শিল্পকারখানা বন্ধ থাকবে।

তিনি বলেন, কোরবানিকে ঘিরে আমাদের বিশাল অর্থনীতি রয়েছে। অনেকে গরু প্রতিপালন করেছে। সবকিছু বিবেচনা করে চলাফেরার ওপর বিধিনিষেধ শিথিল করতে হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। যতদিন ভ্যাকসিন দেওয়া না হয় ততদিন মাস্ক ব্যবহার করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, দেশের সবজায়গায় সমানভাবে উন্নয়ন করছে বর্তমান সরকার। সমতার ভিত্তিতে উন্নয়নের সমবণ্টন করা হচ্ছে। কোনো এলাকা এখন আর অবহেলিত নয়। সবখানেই উন্নয়নের ছোঁয়া লেগেছে।

তিনি আরও বলেন, কৃষি অর্থনীতি বাংলাদেশে এগিয়ে যাচ্ছে। মেহেরপুর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া কৃষিভিত্তিক অর্থনৈতিক এলাকা। এ অঞ্চলটা এতদিন অবহেলিত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ এলাকাসহ প্রত্যেকটা অঞ্চলকে গুরুত্বপূর্ণ অঞ্চল হিসেবে গড়ে তুলছে। মুজিবনগর, মেহেরপুর ও ঝিনাইদহ রাস্তাটি খুবই সুন্দর করা হয়েছে। আগামীতে আঞ্চলিক যোগাযোগের জন্য মেহেরপুর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া ও ঝিনাইদহের মাঝামাঝি জায়গায় অভ্যন্তরীণ বিমানবন্দর করা হবে।

এইদিন/সংবাদ/রই/জাতীয়


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর