• সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন

ইসরায়েলি পণ্য আমদানি বন্ধ করতে হবে : ইসলামী আন্দোলন

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

বাংলাদেশের বাজারে ইসরায়েল ও ভারতীয় পণ্য আমদানি বন্ধের দাবি জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ফিলিস্তিন একটি স্বাধীন রাষ্ট্র। বর্বর ইসরায়েল চাপিয়ে দেওয়া একটি রাষ্ট্র। ইসরায়েলি পণ্য বয়কট নয়, আমদানি বন্ধ করতে হবে। এটা ঈমানদার জনতার প্রাণের দাবি। ইহুদিদের অর্থনীতিতে আঘাত না করলে এরা থামবে না।

সোমবার (১৩ মে) সন্ধ্যায় সংবাদ মাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ দাবি জানান।

ফিলিস্তিনে চলমান ইসরায়েলি গণহত্যা বন্ধ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রগঠনের দাবিতে আগামী ১৭ মে সারা দেশে জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সেটি সফল করার জন্য সবার প্রতি আহ্বান জানান দলটির মহাসচিব।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, দখলদার সন্ত্রাসী রাষ্ট্র ইসরায়েল শুধু আজকেই নয়, বরং তারা ১৯৪৮ সাল থেকেই ফিলিস্তিনের মুসলমানদের ওপর সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে আসছে। এই হামলায় কয়েক লাখ মানুষকে তারা শহীদ করেছে। বিশেষ করে গত ৭ মাসে ইসরায়েল ফিলিস্তিনের গাজায় যে ধ্বংসযজ্ঞ শুরু করেছে তা অকল্পনীয়। এই কয়েক মাসেই প্রায় ৪০ হাজার ফিলিস্তিনিকে হত্যা করা হয়েছে। যাদের অধিকাংশই নারী ও শিশু, যা অত্যন্ত হৃদয়বিদারক ঘটনা।

তিনি বলেন, ইসরায়েলের বর্বর হামলায় স্কুল, কলেজ, হাসপাতাল, মসজিদ ও গির্জাসহ কোনও স্থাপনাই বাদ যাচ্ছে না। অবিলম্বে গাজায় ইসরায়েলি বর্বর হামলা বন্ধ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রগঠনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য জাতিসংঘ, আন্তজার্তিক সংস্থা এবং মুসলিম বিশ্বের মোড়লদের প্রতি আহ্বান জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর