• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

কমছে শীতের তীব্রতা

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
কমছে শীতের তীব্রতা

নিজস্ব ডেস্কঃ তাপমাত্রা বাড়তে শুরু করায় ধীরে ধীরে শীতের তীব্রতা কমতে শুরু করেছে। মঙ্গলবার সারা দেশেই তাপমাত্রা গতকালের চেয়ে গড়ে ১ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত বেড়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে আগামীকাল থেকে শৈত্যপ্রবাহের তীব্রতা আরও কমতে থাকবে বলে।

আবহাওয়ার পূর্বাভাসে আজ বলা হয়েছে, দেশের সর্বনিম্ন তাপমাত্রা খুলনার চুয়াডাঙ্গায় ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সেখানে সোমবারের চেয়ে তাপমাত্রা দশমিক ৬ ডিগ্রি বেড়েছে। গতকাল এই জেলায় তাপমাত্রা ছিল ৫ দশমিক ৭ ডিগ্রি।

আর দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ৫ দশমিক ৫ ডিগ্রি। তার আগে সর্বনিম্ন তাপমাত্রার এই রেকর্ড ছিল কুড়িগ্রামের রাজারহাটে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে টেকনাফে ২৬ দশমিক ৭ ডিগ্রি।

রাজধানী ঢাকাতেও আজ তাপমাত্রা বেড়েছে। এখানে সর্বোচ্চ তাপমাত্রা আজ ২২ দশমিক ৪ ও সর্বনিম্ন ১১ দশমিক ৭।

গতকাল সর্বোচ্চ ছিল ২২ দশমিক ১ ডিগ্রি ও সর্বনিম্ন ১১ দশমিক ৭ ডিগ্রি। বুধবার সারা দেশেই তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

তবে আজ রাজশাহী, রংপুর, বরিশাল বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, সন্দ্বীপ, সীতাকুণ্ড, রাঙামাটি, কুমিল্লা, হাতিয়া, শ্রীমঙ্গল, সাতক্ষীরা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের কিছু কিছু এলাকায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। বুধবারের মধ্যে অনেক এলাকাতেই শীতের তীব্রতা কমে আসবে।

জ্যেষ্ঠ এক আবহাওয়াবিদ বলেন, তীব্র শৈত্যপ্রবাহ কেটে গেছে এখন। বেশ কিছু এলাকায় মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ রয়েছে। মঙ্গলবার থেকে তাপমাত্রা বাড়তে শুরু করেছে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

বুধবারও কিছু এলাকায় শৈত্যপ্রবাহ প্রশমিত হতে পারে, তবে শীতের দাপট এ সপ্তাহ জুড়ে থাকবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর