• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

খরতাপে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

গত কয়েকদিন ধরে তাপপ্রবাহের পর রাজধানীর বিভিন্ন জায়গায় স্বস্তির বৃষ্টি নেমেছে। সঙ্গে বইছে দমকা বাতাসও। এতে কিছুটা শীতল অনুভব হচ্ছে। তবে হঠাৎ বৃষ্টিতে গণপরিবহনের যাত্রী ও সড়কে থাকা পথচারীরা কিছুটা ভোগান্তিতে পড়েছেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল থেকে সূর্যের দখলে ছিল আকাশ। তবে বিকেল ৩ টা থেকে আকাশের গুমোট ভাব দেখা যায়। কালো মেঘে অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে রাজধানীর বিভিন্ন জায়গায়। আধা ঘণ্টা পরই বিভিন্ন জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়।

বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছেন ভ্রাম্যমাণ দোকানি ও পথচারীরা। বৃষ্টির কারণে বিভিন্ন এলাকায় ফুটপাতের বিক্রেতাদের দোকান গুটিয়ে নিতে দেখা যায়।

বৈশাখের শুরুতেই তাপপ্রবাহে নাকাল রাজধানীবাসী। ৫৪ জেলায় বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। তীব্র গরমে জনজীবনে নাভিশ্বাস অবস্থা। অবশেষে বৃষ্টির দেখা মিলেছে। তবে এ সময়ের বৃষ্টি বেশি সময় স্থায়ী থাকবে না বলে আবহাওয়া অফিস সূত্র জানিয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদের সই করা এক সতর্কবার্তায় জানানো হয়, দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আগামী তিন দিন অব্যাহত থাকতে পারে। এ তাপপ্রবাহ আরও বাড়তে পারে। জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে পারে।

মৃদু থেকে মাঝারি ধরনের এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। বড় কোনো ঝড় হওয়া কিংবা বৃষ্টি না হওয়া পর্যন্ত দিনে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে বলেও পূর্বাভাস আবহাওয়া অধিদফতরের।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর