• সোমবার, ১৩ মে ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

আলিয়া ভাট যেভাবে ত্বকের যত্ন নেন

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩

অভিনয় এবং সৌন্দর্য- এই দুই দিয়েই নজর কেড়েছেন সবার। তিনি আলিয়া ভাট। তার মতো উজ্জ্বল এবং সুন্দর হওয়ার স্বপ্ন অনেক মেয়েরই। আলিয়া ভাট নিজের ত্বকের যত্ন কীভাবে নেন, তা জানার কৌতুহলও অনেকের। এবার সেই কৌতুহলের উত্তর পেয়ে যাবেন অনেকে। কারণ আলিয়া ভাট এক ইউটিউব ভিডিওতে নিজের ত্বকের যত্নের রুটিন সম্পর্কে জানিয়েছেন। সেখানে তিনি উল্লেখ করেছেন, ত্বকের যত্ন নেওয়া তার গুরুত্বপূর্ণ কাজগুলোর একটি। তবে চলুন জেনে নেওয়া যাক আলিয়া ভাটের রূপচর্চার রুটিন-

সকালে যা করেন

অনেক সময় সকাল সকাল শুটিংয়ের কাজ পড়ে যায়। আলিয়া তখন ভ্যানিটিতে ট্রাভেলিং স্কিনকেয়ার কিট রাখেন। তিনি কীভাবে ত্বকের যত্ন নেন তা জানাতে গিয়ে বলেন, এর জন্য তিনি সবার আগে নিজের ত্বক ভেজানোর জন্য স্প্রে ব্যবহার করেন। তারপর স্কিন ম্যাসাজার দিয়ে এক-দুই মিনিটের জন্য ম্যাসাজ করেন। সকালের জন্য এটুকুই।

ডার্ক সার্কেল ও ড্রাইনেস দূর করার উপায়

চমৎকার ত্বকের অধিকারী এই অভিনেত্রী চোখের নিচের কালি ও শুষ্ক ত্বক থেকে মুক্তি পাওয়ার উপায়ও বাতলে দিয়েছেন। সেজন্য তিনি ব্যবহার করেন আই ক্রিম। এরপর ব্যবহার করেন ওয়াটারমেলন নায়সাইনমাইড। এটি হলো এক ধরনের ভিটামিন বি৩, যা ত্বককে মসৃণ ও ময়েশ্চারাইজ রাখে। সেইসঙ্গে হাইপারপিগমেন্টেশনের সমস্যা থেকেও মুক্তি দেয় এটি। এটি ব্যবহার করলে ফাইন লাইন থেকেও মুক্তি মিলবে, এমনটাই জানান আলিয়া। দূষণ থেকে ত্বককে নিরাপদ রাখতে সাহায্য করে এটি, ত্বককে হাইড্রেট ও রিজেনারেট করার কাজও করে থাকে। তিনি আরও বলেন, মুখে ব্যবহারের পাশাপাশি হাত ও ঘাড়ে ব্যবহার করা উচিত।

ত্বকের যত্নের তৃতীয় ধাপ

ভিডিওটিতে নিজের ত্বকের যত্নের তৃতীয় ধাপ সম্পর্কেও জানিয়েছেন আলিয়া। এই ধাপে তিনি জানিয়েছেন, চোখের নিচে ক্যাফেইন সলিউশন ড্রপ ব্যবহার করার কথা। এই ড্রপ চোখের নিচের ফোলাভাব ও রিটেনশানের সমস্যা কমিয়ে আনে। এরপর তরমুজের রস দিয়ে তৈরি ময়শ্চারাইজার ব্যবহার করেন। এরপর ব্যবহার করেন সানস্ক্রিন।

ত্বকের যত্নে সানস্ক্রিনের গুরুত্ব সম্পর্কে জানান আলিয়া। তার মতে, সূর্যরশ্মির সংস্পর্শে না থাকলেও সানস্ক্রিন ব্যবহার করা উচিত। এর ফলে সানবার্ন থেকে নিরাপদ থাকে ত্বক। পাশাপাশি বয়সের কারণে সৃষ্ট চিহ্নও কম হয়। তবে যে প্রোডাক্টই ব্যবহার করেন না কেন, আগে মুখ ভালো করে পরিষ্কার করে নেওয়া জরুরি।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর