• সোমবার, ১৩ মে ২০২৪, ০৪:১২ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

ভেনেজুয়েলাকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
ভেনেজুয়েলাকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে দশ জনের ভেনেজুয়েলাকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। এ জয়ে ৭ ম্যাচশেষে ১৫ পয়েন্ট সংগ্রহ করেছে আলবিসেলেস্তেরা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে সবার নিচে অবস্থান ভেনেজুয়েলার। শুরু থেকেই অপ্রতিরোধ্য আর্জেন্টিনা। কারাকাসেও স্বাগতিকদের ওপর শুরু থেকেই ছড়ি ঘুড়িয়েছে স্ক্যালোনির দল। ৫ মিনিটেই এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা। কিন্তু দলের প্রাণভোমরা মেসি সুযোগ কাজে লাগাতে পারেননি। ৩১ মিনিটে দশ জনের দলে পরিণত হয় ভেনেজুয়েলা। মেসিকে ফাউল করে লাল কার্ড দেখেন মাটিনেজ। গোলের ক্ষরা কাটাতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যায় আলবিসেলেস্তেরা।

অবশেষে প্রথমার্ধের যোগ করা সময়ে অপেক্ষার অবসান করেন লওতারো মার্তিনেজ। লিড নিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা। ৭১ মিনিটে ব্যবধান ২-০ করেন মিডফিল্ডার জোয়াকিন কোরেয়া। ম্যাচে ফিরতে একের পর এক চেষ্টা করেও গোল পায়নি ভেনেজুয়েলা।

উল্টো তিন মিনিট পর আলবিসেলেস্তদের ৩-০ গোলে এগিয়ে নেন স্ট্রাইকার অ্যাঞ্জেল মার্টিন কোরেয়া। তিন গোল হজম করে হুশ ফেরে ভেনেজুয়েলার। ম্যাচের শেষ বাঁশি বাজার আগে পেনাল্টি থেকে সান্তনার গোল করেন সোতেলদো।

ভেনেজুয়েলাকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। ৫ সেপ্টেম্বর সুপার ক্লাসিকোর আগে এমন দাপুটে জয় আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে স্ক্যালোনির ছাত্রদের।

কারাকাসে উজ্জীবিত আর্জেন্টিনা। গেল ১১ জুলাই মারাকানায় ২৮ বছর ধরে শিরোপা না পাওয়ার আক্ষেপ ঘুচিয়েছে আলবিসেলেস্তেরা। জাতীয় দলকে শিরোপা না দিতে পারার অপবাদ থেকে দায়মুক্তি মিলেছিল লিওনেল মেসিরও।

কোপা জয়ের পর এই প্রথম মাঠে নামল আলবিসেলেস্তেরা।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর