• রবিবার, ১২ মে ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়ালো সাত কোটি ১৪ লাখ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০
বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়ালো সাত কোটি ১৪ লাখ

শনিবার (১২ ডিসেম্বর) সকালে করোনাভাইরাস বিষয়ক পরিসংখ্যান সংগ্রহকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, প্রাণঘাতী করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন সাত কোটি ১৪ লাখ ৩২ হাজার ৯৯৬ জন। আর মৃত্যু হয়েছে ১৬ লাখ ১ হাজার ৮৮ জনের। ভাইরাসটির সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন মোট চার কোটি ৯৬ লাখ ৩৩ হাজার ৪৩৩ জন।

ওয়েবসাইটটির তথ্যানুযায়ী করোনা সংক্রমণ ও মৃত্যুর হিসাবে বিশ্বের শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনাভাইরাসে মোট সংক্রমিত হয়েছেন এক কোটি ৬২ লাখ ৯৫ হাজার ৪৫৮ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৯৫ লাখ ৭ হাজার ৪১৯ জন। আর মারা গেছেন তিন লাখ ২ হাজার ৭৫০ জন।

ব্রাজিল করোনা সংক্রমণের পর মৃত্যুর দ্বিতীয় তালিকায় রয়েছে। দেশটিতে করোনাভাইরাসে মোট সংক্রমণের সংখ্যা ৬৮ লাখ ৩৬ হাজার ৩১৩ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৫৯ লাখ ৫৪ হাজার ৭৪৫ জন।
আর মারা গেছেন এক লাখ ৮০ হাজার ৪৫৩ জন।

করোনায় মৃত্যুর তালিকার তৃতীয় অবস্থানে থাকা ভারতে করোনা সংক্রমণের পর মারা গেছেন এক লাখ ৪২ হাজার ৬৬২ জন। আর সংক্রমিত হয়েছেন ৯৮ লাখ ২৭ হাজার ২৬ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৯৩ লাখ ২৩ হাজার ৭৯২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষের দিকে চীনের উহান শহর থেকে বিশ্বের প্রায় দু’শত দেশ ও অঞ্চলে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। ভাইরাসটি প্রতিরোধে নানা পদক্ষেপ নেয় বিশ্বের সংক্রমিত দেশ। এ ভাইরাসটির ভ্যাকসিন আবিষ্কার করতে বিশ্বের বেশ কয়েকটি দেশের প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে। এর মধ্যে মর্ডানা, অক্সফোর্ডসহ নানা প্রতিষ্ঠান করোনাভাইরাসের কার্যকরী ভ্যাকসিন আবিষ্কার চূড়ান্ত পথে রয়েছে বলে দাবি করছে।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর