• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

যুবলীগের ওয়ার্ড কমিটিতে নতুন সদস্য সংগ্রহের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

যুবলীগের প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সব কমিটিতে ন্যূনতম ২০০ প্রাথমিক সদস্য সংগ্রহের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় যুবলীগ।

বুধবার (১০ জুলাই) রাতে যুবলীগের দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদের সই করা এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষ্যে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে দেশব্যাপী সাংগঠনিক ইউনিটসমূহে কর্মীসভার মাধ্যমে প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এরই ধারাবাহিকতায় আগামী ১৪ জুলাই থেকে ২০ জুলাই, সপ্তাহব্যাপী সারা দেশের ইউনিয়ন/ওয়ার্ড পর্যায়ে ন্যূনতম ২০০ নতুন (প্রাথমিক) সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনার জন্য বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস নির্দেশনা প্রদান করেছেন।

আরও বলা হয়, ইউনিয়ন/ওয়ার্ড পর্যায়ে আওয়ামী পরিবারের সন্তান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী, বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধাশীল; সর্বোপরি রাষ্ট্রনায়ক শেখ হাসিনার উন্নয়ন-অগ্রগতি ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ কার্যক্রমের প্রতি আস্থাশীল এমন পরিবারের সদস্যদের নতুন (প্রাথমিক) সদস্য হিসেবে গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা যাচ্ছে।

বিবৃতিতে বলা হয়, দেশের প্রতিটি ইউনিয়ন/ওয়ার্ডে নতুন সদস্য হতে আগ্রহীদের সদস্য ফরম পূরণ-পূর্বক সদস্য ফরমসহ ন্যূনতম ২০০ নতুন সদস্যকে নিয়ে আনুষ্ঠানিকভাবে অভিষেক কার্যক্রম অনুষ্ঠিত হবে। অভিষেক অনুষ্ঠানে কেন্দ্রীয়/জেলা-মহানগর-উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ বাংলাদেশ আওয়ামী যুবলীগের ইতিহাস-ঐতিহ্য, সংগঠনের গঠনতন্ত্র, মহান মুক্তিযুদ্ধ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম, যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণি এবং আমাদের প্রাণপ্রিয় নেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এবং স্মার্ট বাংলাদেশের পথে বাংলাদেশ-অনুষঙ্গ নিয়ে নতুন সদস্যদের সম্যক ধারণা করবেন।

উপর্যুক্ত কার্যক্রমকে সুচারুরূপে পরিচালনার জন্য বাংলাদেশ যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল দেশব্যাপী সাংগঠনিক ইউনিটসমূহের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর