• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

কোটা আন্দোল: আজও সারাদেশে ‘বাংলা ব্লকেড

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

কোটা সংস্কার আন্দোলনে ঘোষিত এক দফা কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্রসমাজ। কর্মসূচি অনুযায়ী আজ বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল সাড়ে ৩টা থেকে সারাদেশে অর্ধদিবস ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি চলমান থাকবে। দেশের গুরুত্বপূর্ণ স্থানের পাশাপাশি হাইওয়ে এবং রেলপথও এই ব্লকেডের আওতায় থাকবে।

বুধবার (১০ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় শাহবাগ মোড় থেকে অবরোধ তুলে নেয়ার আগে প্লাটফর্মটির ব্রিফিং থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সার্জিস আলম বলেন, বাংলা ব্লকেড কর্মসূচি জনদুর্ভোগ নয়, অভিনব জনমত প্রতিষ্ঠার কর্মসূচি। আমাদেরকে পথচারীরা বলেছেন, তাদের সন্তানের জন্য হলেও এই আন্দোলন চালিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, দেশের তরুণ প্রজন্ম বিশ্বাস করে চাকরিতে কোটা সমস্যার স্থায়ী সমাধান প্রযোজন। এজন্য সংসদে আইন প্রণয়ন করে তা বাস্তবায়ন করতে হবে। সরকার চাইলে এখনই এই সংকটের সমাধান করতে পারে।

কর্মসূচি অনুযায়ী আগামীকাল বিকেল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরির সামনে জড়ো হবেন শিক্ষার্থীরা। পরে মিছিল নিয়ে শাহবাগ, বাংলা মোটর, কারওয়ান বাজার, ফার্মগেট, মৎস্য ভবন, মিন্টু রোড, কাটাবন, চানখারপুল অবরোধ করবেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এর আগে আজ বেলা সাড়ে ১১টায় শাহবাগসহ ঢাকার গুরুত্বপূর্ণ স্থানে অবরোধ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। ফলে রাজধানীর প্রায় সব এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে বিকেল ৫টার দিকে সব জায়গা থেকে অবরোধ তুলে শাহবাগে জমায়েত হন শিক্ষার্থীরা। পরে সন্ধ্যায় নতুন কর্মসূচি ঘোষণা করা হয়।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর