• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন

হাসপাতালে ভর্তি বেগম খালেদা জিয়ার জীবন হুমকির মুখে : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ৮ জুলাই, ২০২৪

হাসপাতালে ভর্তি বেগম খালেদা জিয়ার জীবন হুমকির মুখে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ভোরের দিকে হঠাৎ করে উনি অসুস্থ হয়ে পড়েন। উনার অনেক অসুখ আছে যা আমরা বার বার জাতির কাছে তুলে ধরেছি। কিন্তু সরকার কোনো কেয়ার করেনি। উনার জীবন ‍হুমকির মুখে। এটা এরা (সরকার) ইনটেনশনালি করছে বলে আমরা মনে করি।

বিএনপির মহাসচিব বলেন, এখন এটা জাতীয় দাবিতে পরিণত হয়েছে যে, দেশনেত্রীকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। উনার প্রতি যে অন্যায় করা হচ্ছে, চরম অন্যায়… এটা একটা উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজনৈতিক প্রতিহিংসার কারণে এভাবে আটকে রেখে তাকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

সোমবার (৮ জুলাই) দুপুরে হাসপাতালে বিএনপি চেয়ারপারসনকে দেখে আসার পর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘ভোরে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। তিনি নানাবিধ রোগে আক্রান্ত বলে আমরা সরকারকে জানিয়েছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাস করি। কখনোই অগণতান্ত্রিক পথে কিছু করতে চাই না।

প্রসঙ্গত, ৭৯ বছর বয়সী বেগম খালেদা জিয়া বর্তমানে হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনি, আর্থরাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন। অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্ব বিশেষ চিকিৎসকদের তাকে চিকিৎসা দিচ্ছেন বলে তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন জানান। দুপুর ১২টায় মির্জা ফখরুল এভারকেয়ার হাসপাতালে যান এবং চিকিৎসকদের সাথে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসার বিষয়ে অবহিত হন।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর