• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে পার্কে এলোপাথাড়ি গুলি, আহত অন্তত ১০

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ১৬ জুন, ২০২৪

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা দিন দিন বেড়েই চলছে। চলতি বছরের প্রথমার্ধে দেশটিতে ২১৫টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। সবশেষ স্থানীয় সময় শনিবার বিকেলে মিশিগানের বৃহত্তম শহর ডেট্রয়েটে শিশুদের একটি ওয়াটার পার্কে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে শিশুসহ আহত হয়েছেন অন্তত ১০ জন।

ওকল্যান্ড কাউন্টির শেরিফ মাইকেল বাউচার্ড এক সংবাদ সম্মেলনে বলেন, মিশিগানের রচেস্টার হিলসের ব্রুকল্যান্ড প্লাজা স্প্ল্যাশ প্যাড পার্কের সামনে বিকেল ৫টায় একজন ব্যক্তি একটি গাড়ি থেকে নামেন। এরপর একে একে ২৮টি গুলি চালান তিনি। গুলিবিদ্ধদের মধ্যে দু’জন শিশু এবং তাদের মা রয়েছেন।

এই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, যে ওই ব্যক্তি বেশ কয়েকবার বন্দুক লোড করে। স্থানীয় পুলিশের এক কর্মী বলেছেন, প্রথমে বন্দুকবাজ ওই বহুতলে আশ্রয় নেয়। নিজের গাড়িতে চেপেই সে বহুতলের কাছে পৌঁছায়। তার পর সিঁড়ি বেয়ে উপরে উঠে যায়। সেখান থেকে একের পর এক গুলিবর্ষণ করে।

ঘটনার খবর পেয়ে এলাকা ঘিরে ফেলে পুলিশ। প্রথমেই স্থানীয়দের নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করে তারা। একই সঙ্গে আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থাও করা হয়।

রচেস্টার হিলসের মেয়র ব্রায়ান কে বার্নেট বলেছেন, পুলিশ হামলার জায়গাটি সুরক্ষিত করেছে। রচেস্টার হিলস ফায়ার ডিপার্টমেন্ট ঘটনাস্থলে রয়েছে। আমাদের কাছে তথ্য এলে আরও আপডেট শেয়ার করব।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর