• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

শোলাকিয়া ঈদের জামাত সকাল ৯টায়

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ১৬ জুন, ২০২৪

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দান ঈদ জামাতের জন্য পুরোপুরি প্রস্তুত । এবার এ ঈদগাহে এটি ১৯৭ তম ঈদুল আজহার জামাত। সকাল ৯ টায় শুরু হবে ঈদের জামাত। এ মাঠের রেওয়াজ অনুযায়ী শটগানের গুলি ফুটিয়ে ঈদের জামাত শুরু করা হবে। ইমামতি করার কথা রয়েছে শোলাকিয়া ঈদগাহের নিয়মিত ইমাম ইসলাহুল মুসলিমিন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। তার অনুপস্থিতিজনিত কারণে বিকল্প ইমামও রাখা হয়েছে।

শনিবার দুপুরে শোলাকিয়া ঈদগাহ ময়দান পরিদর্শন করেন জেলা প্রশাসক ও শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ ও র‌্যাব-১৪ অধিনায়ক মো. আলিমুজ্জামান।

ঈদজামাতের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে উল্লেখ করে তারা জানান, তিন ধাপে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। এরমধ্যে ঈদের আগে এক ধরণের, ঈদজামাত শুরুর সময়ে এক ধরণের এবং ঈদজামাত শেষে মুসল্লিদের নির্বিঘ্নে ফিরে যাবার জন্য আরেক ধরণের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। দুই প্লাটুন বিজিবি, র‌্যাব ও বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে। শোলাকিয়ায় ২০১৬ সালের জঙ্গি হামলাকে মাথায় রেখে প্রতিবছর বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে প্রশাসন। ইতোমধ্যে শোলাকিয়া ঈদগাহ ময়দানকে আইন শৃঙ্খলা বাহিনী তাদের নিয়ন্ত্রণে নিয়েছে।

দূরের মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে ঈদের দিন দুটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। এরমধ্যে সকাল পৌনে ছয়টায় ময়মনসিংহ থেকে একটি ট্রেন এবং ভৈরব থেকে সকাল ছয়টায় একটি ট্রেন কিশোরগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে আসবে। ঈদ জামাত শেষে কিশোরগঞ্জ স্টেশন ছেড়ে যাবে দুটি ট্রেন।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর