• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন

মুক্তি পেয়েছে হৃদয়স্পর্শী নাটক ‘আপনারা আমাকে শুনুন’

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ১৯ মে, ২০২৪

ইউটিউবে সম্প্রতি মুক্তি পেয়েছে হৃদয়স্পর্শী একটি নাটক। এর নাম ‘আপনারা আমাকে শুনুন’। নাটকটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা অপূর্ব এবং অভিনেত্রী কেয়া পায়েল।

‘আপনারা আমাকে শুনুন’ নাটকে সামাজিক ও পারিবারিক জীবনের বিভিন্ন জটিলতা ও সম্পর্কের টানাপোড়েনকে কেন্দ্র করে নির্মিত হয়েছে।

এর কেন্দ্রবিন্দুতে রয়েছে একটি পরিবারের গল্প, যেখানে প্রতিটি চরিত্রের মধ্যে সম্পর্কের জটিলতা এবং বাস্তবতা উঠে এসেছে।

এ নাটকে অপূর্ব অভিনীত চরিত্রটি একজন সৎ, দায়িত্বশীল ও মানবিক ব্যক্তির, যিনি পরিবারের বিভিন্ন সমস্যার সমাধান করতে চেষ্টা করেন। কেয়া পায়েল অভিনীত চরিত্রটি তার জীবনসঙ্গিনী, যার সাথে তার সম্পর্কের মধ্যে ভালোবাসা, আস্থা এবং কিছু ভুল বোঝাবুঝি রয়েছে।
নাটকটির কাহিনি মূলত তাদের জীবনের উত্থান-পতন, সুখ-দুঃখ, এবং পরিবারকে একত্রিত রাখার সংগ্রামের উপর ভিত্তি করে গড়ে উঠেছে। নাটকে একজন মায়ের জীবনের শেষের দিকে এসে বর্তমান সমাজে মুখোমুখি হওয়া বিভিন্ন পারিবারিক সমস্যার চিত্র আমরা দেখতে পাবো। দেখতে পাবো একটি ছেলের একসাথে কম বেতনে চাকরি, ঠিকমতো বাসা ভাড়া দিতে না পারা, ছেলের স্কুলের বেতন দিতে না পারা, মায়ের চোখের অপারেশানের জন্য টাকা জোগাড় করতে হিমশিম খাওয়া এবং কিছু প্রকৃত বন্ধুর, যারা বিপদে পাশে থাকে।

নাটকটিতে অপূর্ব তার চরিত্রে অসাধারণ অভিনয় দক্ষতা প্রদর্শন করেছেন। তার চরিত্রের মাধুর্য, মানবিকতা এবং পারিবারিক দায়িত্ববোধ তাকে দর্শকদের কাছে আরও প্রিয় করে তুলেছে। কেয়া পায়েলও তার চরিত্রে প্রয়োজনীয় সংবেদনশীলতা এবং বাস্তবতা ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। তাদের রসায়ন নাটকটিকে আরও বাস্তব ও হৃদয়গ্রাহী করে তুলেছে।

নাটকটির পরিচালনা এবং চিত্রনাট্যও প্রশংসার দাবিদার। পরিচালক নিপুণভাবে কাহিনির প্রতিটি মোড় ও চরিত্রের মনস্তাত্ত্বিক দিকগুলো তুলে ধরেছেন। নির্মাণশৈলী এবং সংগীতও নাটকের আবহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং গানের ব্যবহার কাহিনির আবেগঘন মুহূর্তগুলোকে আরও বর্ধিত করেছে।

নাটক, বিনোদন, ইউটিউব, অপূর্বহৃদয়স্পর্শী নাটক ‘আপনারা আমাকে শুনুন’,

‘আপনারা আমাকে শুনুন’ নাটকটির চিত্রগ্রহণ এবং সম্পাদনাও ছিল চমৎকার। দৃশ্যায়নে গ্রামীণ পরিবেশ, শহর জীবন এবং পারিবারিক আবহকে সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। ক্যামেরার কাজ এবং আলো-ছায়ার ব্যবহার নাটকের আবেগকে প্রকট করেছে।

‘আপনারা আমাকে শুনুন’ নাটকটি হৃদয়স্পর্শী গল্প নিয়ে নির্মিত হয়েছে। যা সমাজের বাস্তবতা ও মানুষের অনুভূতিগুলোর সংমিশ্রণ বলা চলে। অপূর্ব ও কেয়া পায়েলের অভিনয় দর্শকদের হৃদয়ে গভীর প্রভাব ফেলবে। যারা সামাজিক ও পারিবারিক সম্পর্কের জটিলতা ও সৌন্দর্য ভালোবাসেন, তাদের জন্য এ নাটক অবশ্যই দেখা উচিত।

নাটকটি ইউটিউবে সহজেই পাওয়া যাবে, এবং এটি দর্শকদের মধ্যে ইতিবাচক সাড়া ফেলেছে। যদি আপনি বাংলা নাটকের ভক্ত হন, তবে ‘আপনারা আমাকে শুনুন’ আপনার দেখার তালিকায় অবশ্যই যুক্ত করা উচিত।

লেখক: শফিক রিয়ান, কবি ও কথাসাহিত্যিক


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর