• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

দুর্বৃত্তের গুলিতে দুইজন নিহত, পাহাড়জুড়ে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১৮ মে, ২০২৪

রাঙ্গামাটির লংগদু উপজেলায় কাট্টলি এলাকায় দুর্বৃত্তের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সদস্য বিদ্যা ধন চাকমা ওরফে তিলক (৪৫) সহ দুইজন নিহত হয়েছেন। শনিবার সকালে লংগদু উপজেলার লংগদু ইউনিয়নের বড়হাড়িকাবা ভালেদি ঘাটে এই ঘটনা ঘটে।

নিহত অপর ব্যক্তি স্থানীয় বাসিন্দা ধন্যমনি চাকমা (৩৫)। তিনি লংগদুতর ধুধুকছড়া বড় হাড়িকাবা গ্রামের লেংগ্যা চাকমার ছেলে। আর বিদ্যাধন চাকমা লংগদুর কাট্টলির কুকিছড়া গ্রামের সময়মনি চাকমার ছেলে।

এই ঘটনায় সন্তু লারমা নেতৃত্বাধীন জনসংহতি সমিতিকে দায়ী করেছেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা। তিনি বলেন, সকাল সাড়ে আটটায় লংগদুর বড়হাড়িকাবার ভালেদি ঘাটের পার্শ্ববর্তী স্থানে সন্তু গ্রুপের ৭ জন সশস্ত্র সন্ত্রাসী সাংগঠনিক কাজে নিয়োজিত ইউপিডিএফ কর্মীদের ওপর হামলা চালায়। এ হামলায় ঘটনাস্থলে ইউপিডিএফ সদস্য বিদ্যা ধন চাকমা ওরফে তিলক (৪৫) ও ধন্য মনি চাকমা (৩৫) নিহত হন।

তবে এই বিষয়ে জনসংহতি সমিতির দায়িত্বশীল বিভিন্ন নেতাকে ফোন দিয়েও কোন বক্তব্য পাওয়া যায়নি।

রাঙ্গামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুইজন নিহত হওয়ার বিষয়টি আমরা নিশ্চিত হয়েছি। এলাকাটি অনেক দুর্গম হওয়ায় পুলিশ ঘটনাস্থলে পৌঁছাতে সময় লাগবে। পুলিশ ঘটনাস্থল থেকে ফিরলে বিস্তারিত জানা যাবে।

 


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর