• বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিষেধাজ্ঞা পেলেন পান্ডিয়া

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১৮ মে, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ২ জুন। এই মুহূর্তে সবাই ব্যস্ত ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসরে। নতুন অধিনায়কের নেতৃত্বে তাদের পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই। ১৪ ম্যাচে ১০টিতেই পরাজয়ের স্বাদ পেতে হয়েছে তাদের। এমন পারফরম্যান্সের পর বড় দুঃসংবাদ পেয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। স্লো-ওভার রেটের জন্য শাস্তি পেতে হয়েছে দলটির অধিনায়ক তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সদস্য পান্ডিয়া। শনিবার (১৮ মে) তার শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো। ঋষভ পন্থের পর হার্দিক দ্বিতীয় অধিনায়ক, যাকে এই শাস্তির মুখোমুখি হতে হলো।

আইপিএলের নিয়মানুসারে তিনবার নির্ধারিত সময়ের মধ্যে কোনো দল ২০ ওভার শেষ করতে ব্যর্থ হলে সেই দলের অধিনায়কের শাস্তি হয়। আগে দুই ম্যাচে মন্থর ওভার রেটের কারণে জরিমানা করা হয়েছিল হার্দিককে। তৃতীয়বার একই ভুল করায় হার্দিকের ৩০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে। সেই সঙ্গে একটি ম্যাচের জন্য নিষিদ্ধও হয়েছেন।

আইপিএলের চলতি আসরে আর মুম্বাইয়ে কোনো ম্যাচ না থাকায় পরের আসরের প্রথম ম্যাচে এ শাস্তি কার্যকর হবে। যা বিশ্বকাপে কোনো প্রভাব ফেলবে না।

শুক্রবার (১৭ মে) লখনৌ সুপার জায়ান্টসের বিরুদ্ধে হেরে যাওয়া ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে পারেনি হার্দিকের দল। যে কারণে শাস্তি পেতে হলো মুম্বাইকে।

প্রসঙ্গত, পান্ডিয়া চলতি আসরে ১৪ ম্যাচে ১৮ গড়ে রান করেছেন মাত্র ২১৬। অন্যদিকে, বল হাতে ১১ উইকেট নিয়েছেন ১০.৭৫ ইকোনমি রেটে।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর