• সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

বিএনপি বলে প্রতিবেশী দেশ নিয়ন্ত্রণ করে, এটা ভুল: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ১৭ মে, ২০২৪

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলে প্রতিবেশী দেশ নিয়ন্ত্রণ করে, এটা ভুল। শেখ হাসিনাকে কেউ নিয়ন্ত্রণ করতে পারেন না। দেশি-বিদেশি কোনো শক্তি আমাদের নিয়ন্ত্রণ করে না। তবে, আমরা সংবিধানের বাইরে যাবো না। কোনো পরাশক্তিকে শেখ হাসিনা পরোয়া করেন না।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শুক্রবার (১৭ মে) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন-অনেকে বলেন বঙ্গবন্ধু স্বাধীনতা বিরোধীদের ক্ষমা করে দিয়েছিলেন, এটা সত্য নয়।

ওবায়দুল কাদের বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় এসে ১১ হাজার স্বাধীনতা বিরোধীকে মুক্তি দিয়েছিল। তাদের মধ্যে মানবতাবিরোধী অপরাধে জড়িত ছিল ৭১৩ জন। এই ইতিহাস ভুলে গেছেন? আমি কি মিথ্যা বলেছি? জিয়াউর রহমান কি করেছিল এর প্রমাণ আছে।

জিয়াউর রহমানের সমালোচনা করে আওয়ামী লীগ সম্পাদক বলেন, জিয়াউর রহমান ৭৫ এর পর বিভিন্ন সামরিক বাহিনীর ১১শ সদস্যকে নাস্তা খেতে খেতে ফাঁসি দিয়েছিল।

বেসামাল বিএনপি প্রতিনিয়ত আওয়ামী লীগকে আক্রমণ করছে অভিযোগ করে কাদের বলেন, আমি তাদের বলতে চাই, মুক্তির কথা বলেন, লজ্জা করে না? জিয়াউর রহমান আওয়ামী লীগসহ অন্যান্য দলের ৬২ হাজার নেতাকে জেলে রেখেছিলো। আপনাদের কতজন নেতা জেলে আছেন? আমাদের ৩ হাজার নেতাকর্মী ও সরকারি অফিসারদের গুম করেছিলেন জিয়াউর রহমান।

দলীয় নেতাদের সতর্ক করে তিনি বলেন, ঘরের ভেতর ঘর করবেন না। অন্যায় করলে ছাড় নেই। ৭৫ জন এমপি গতবার মনোনয়ন পাইনি। এটা শাস্তি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর