• সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন

নেত্রকোনায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ প্রার্থীর সমর্থককে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ১২ মে, ২০২৪

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের কারণে নেত্রকোনায় তিনজন প্রার্থীর সমর্থককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। তিন চেয়ারম্যান প্রার্থীর সমর্থককে ছয় হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও দেয়ালে সাঁটানো পোস্টার অপসারণ করা হয়।

শনিবার (১১ মে) সন্ধ্যার পরে জেলা শহরের মোক্তারপাড়া মগড়া নদীর ব্রিজ থেকে নাগড়া জেলা পরিষদ পর্যন্ত কয়েক ঘণ্টাব্যাপী এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন নেত্রকোনা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আকলিমা আক্তার।

এসময় নাগড়া এলাকায় আনারস প্রতীকের এক সমর্থক মো. ওয়াফিজ পোস্টার অপসারণে বাধা প্রদান করে অসৌজন্যমূলক আচরণ করায় তাকে আচরণবিধি ভঙ্গের দায়ে সতর্কতামূলক ১০০০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে লিখিত অভিযোগ করা হবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এছাড়াও আচরণবিধি লঙ্ঘনের দায়ে কাপ-পিরিচের প্রার্থীর সমর্থক মো. শফিকুল ইসলামকে ৩ হাজার টাকা ও হেলিকপ্টার প্রার্থীর সমর্থক মো. হায়দার আলীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদের নির্বাচনে নেত্রকোনা সদর উপজেলায় চেয়ারম্যান পদে মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নেত্রকোনা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকলিমা আক্তার জানান, আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। প্রার্থীদের সতর্ক করা হয়েছে। আচরণবিধি মেনেই প্রার্থীদের তাদের প্রচার-প্রচারণা চালাতে হবে।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর