• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

সুন্দরবনে হরিণের মাংসসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের চরখালী থেকে হরিণ ও শুকরের ৪০ কেজি মাংসসহ ইয়াসিন হাওলাদার (১৮) নামে এক শিকারীকে আটক করেছে বনরক্ষীরা। এসময় অন্য চার শিকারী বনের গহীনে পালিয়ে যায়।

শিকারীদের নৌকা থেকে বনরক্ষীরা উদ্ধার করেছে হরিণ শিকারের এক বস্তা ফাঁদ। আটক এই শিকারীরর বাড়ি বরগুনার পাথরঘাটার চরদোয়ানি এলাকার আলম হাওলাদারের ছেলে। আটক শিকারীদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরর পর বুধবার (০৩ এপ্রিল) সকালে বাগেরহাট আদালতে সোপর্দ করলে বিচারক তাকে করাগারে প্রেরণের নির্দেশ দেন।

শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) শেখ মাহাবুব হাসান জানান, ঈদকে সামনে রেখে পাথরঘাটার চরদোয়ানি এলাকায় একটি চোরা শিকারী দল সুন্দরবনের শরণখোলা রেঞ্জের চরখালীর গহীন বনে হরিণ শিকারে লিপ্ত হয়। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (০২ এপ্রিল) সন্ধ্যায় চরখালী টহল ফাঁড়ির বনরক্ষীরা অভিযানে নামে। একটি নৌকা দেখতে পেয়ে বনরক্ষীরা এগিয়ে গেলে চারজন চোরা শিকারী বনের গহীনে পালিয়ে যায়। এসময়ে নৌকা থেকে ইয়াসিন হাওলাদার নামে এক চোরা শিকারীকে ২০ কেজি হরিণ ও ২০ কেজি শুকরের মাংসসহ আটক করা হয়।

তিনি আরও জানান, নৌকায় তল্লাশি চালিয়ে বনরক্ষীরা হরিণ শিকারের এক বস্তা ফাঁদ উদ্ধার করেছে। বুধবার (৩ এপ্রিল)সকালে বন আইনে মামলা দিয়ে চোরা শিকারীকে বাগেরহাট আদালতে সোপর্দ করলে বিচারক তাকে করাগারে প্রেরণের নির্দেশ দেন। পলাতক চার চোরা শিকারীর পরিচয় পাওয়া গেছে। তাদের আটক করার জন্য বনরক্ষীরা চেষ্টা চলাচ্ছে।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর