• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

বিসিএস নির্বাচনের ফল ঘোষণা; ফের সভাপতি সুব্রত, মহাসচিব কামরুজ্জামান

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

দেশের তথ্যপ্রযুক্তি ব্যবসা খাতের সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) নতুন সভাপতি ও মহাসচিব নির্বাচিত হয়েছেন সুব্রত সরকার ও কামরুজ্জামান ভূঁইয়া। এছাড়াও এই ২০২৪-২৬ মেয়াদের নতুন কার্যনির্বাহী কমিটির সহসভাপতি নির্বাচিত হয়েছেন রাশেদ আলী ভূঁইয়া। যুগ্ম মহাসচিব ও কোষাধ্যক্ষ হয়েছেন যথাক্রমে এস এম ওয়াহিদুজ্জামান ও আনিসুর রহমান। পরিচালক নির্বাচিত হয়েছেন মো. মনজুরুল হাসান ও এইচ এম শাহ নেওয়াজ।

বুধবার (৩ এপ্রিল) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলে ভোট গ্রহণ। রাজধানীর মিন্টো রোডে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে সকাল থেকে বিকেল পর্যন্ত সংগঠনটির কার্যনির্বাহী ও শাখা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণার পাশাপাশি বিজয়ীদের মধ্যে পদ বণ্টন করা হয়।

নির্বাচনে মোট ভোটার ২ হাজার ১৫০ থাকলেও ভোট দিয়েছেন ১ হাজার ৪৬৬ জন। ২৯টি ভোট বাতিল হয়েছে। সর্বোচ্চ ১ হাজার ৩৫০ ভোট পেয়েছেন মহাসচিব নির্বাচিত হওয়া কামরুজ্জামান ভূঁইয়া।

নির্বাচনে কার্যনির্বাহী কমিটির পাশাপাশি বিসিএসের ১১টি শাখার নতুন কমিটিও গঠন করা হয়েছে।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন এক্সেল ইনটেলিজেন্স সলিউশন লিমিটেডের নির্বাহী পরিচালক বীরেন্দ্র নাথ অধিকারী। ভোট গ্রহণে তার সহযোগী হিসেবে দায়িত্ব পালন করছেন সাইবার কমিউনিকেশনের প্রধান কার্যনির্বাহী মো. নাজমুল আলম ভুঁইয়া (জুয়েল) এবং কম্পিউটার আর্কাইভস এর স্বত্বাধিকারী মো. আমির হোসেন। এছাড়াও নির্বাচনী আপিল বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন এডভান্সড কম্পিউটার টেকনোলজি’র(এসিটি) স্বত্বাধিকারী ইঞ্জিনিয়ার চৌধুরী মো. আসলাম। ম্যাসিভ কম্পিউটারস এর প্রধান কার্যনির্বাহী শেখ মুসা কামাল মিহির এবং বিজনেসল্যান্ড লিমিটেডের পরিচালক মো. হামিদ উল্লাহ খান আপীল বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর