• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

লক্ষ্মীপুরে নিষেধাজ্ঞা অমান্য করায় ৩৪ জেলে আটক

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

লক্ষ্মীপুরের মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ৩৪ জেলেকে আটক করেছে মৎস বিভাগ। মঙ্গলবার (২ এপ্রিল) ভোর রাতে মেঘনার বিভিন্ন পয়েন্ট যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

মৎস্য অফিস সহকারী মনির হোসেনের সহযোগিতায় এসময় ছোট-বড় ৬টি ইঞ্জিনচালিত নৌকা ও ১০ লাখ টাকার জাল জব্দ করা হয়েছে। পরে সকালে সদর উপজেলার মজুচৌধুরীর হাট এলাকায় ভ্রাম্য্যমান আদালত বসিয়ে আটককৃদের মধ্যে একজনকে ২ হাজার টাকাসহ প্রতি জেলে ১হাজার টাকা হারে ৩১ জেলেকে মোট৩২ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুজিবুর রহমান। বাকী ৩ জেলে অপ্রাপ্ত হওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়। জব্দকৃত জাল আগুনে পুড়ে ধ্বংস করা হয়।

এর আগে জেলা মৎস কর্মকর্তা আমিনুল ইসলামের নেতৃত্বে অভিযানে অংশ নেয় উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা সারোয়াজ্জামান, মেরিন ফিসারিজ কর্মকর্তা আব্দুর রহিম, নৌ পুলিশের ইনচার্জ জাহাঙ্গীর হোসেনসহ নৌ পুলিশ ও জেলা মৎস অফিসের অন্যান্য সদস্যরা।

জেলা মৎস কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, মার্চ-এপ্রিল দু মাস নদীতে নিষেধাজ্ঞা থাক শর্র্তেও অসাধুু জেলেরা নদী জাল ও নৌকা নিয়ে মাছ শিকারে নদীতে নামছে। নিয়মিত অভিযানের অংশ হিসেবে যৌথ অভিযান চালিয়ে মেঘনা নদীর বিভিন্ন স্থান থেকে ৩৪ জেলে আটক করা হয়। তাদের অর্থদন্ড দেয়া হয়েছে। জব্দকৃত জাল আগুনেন পুড়ে বিনষ্ট করা হয় এবং উদ্ধার কৃত কিছু মাছ এতিমখানায় বিতরণ করা হয়। জাটকা সংরক্ষণের সরকারের নিষেধাজ্ঞ বাস্তবায়নে এ অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর