• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

জ্যোতির উদ্যোগে রমজানজুড়ে ছিন্নমূল মানুষের মাঝে সেহরি বিতরণ

নিউজ ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

পবিত্র রমজান মাসে ছিন্নমূল মানুষদের জন্য ইফতারির আয়োজন প্রায়ই চোখে পড়ে। কিন্তু ওই মানুষগুলোই সেহরিতে কি খাচ্ছে? খেতে পারছে কীনা? এসব কি ভেবেছেন? তবে অনেকের মনে এই প্রশ্ন না এলেও এই উদ্যোগটি নিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে ও তেজগাঁও থানা আওয়ামী লীগের নেতা শাফি মোদ্দাসের খান জ্যোতি। প্রতি রাতে অসহায় মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে যাচ্ছে জ্যোতির পাঠানো খাবারের প্যাকেট ও পানির বোতল। এই মানবিক কাজ চলছে পুরো রমজান জুড়ে।

জানা গেছে রোজার প্রথম থেকে ঢাকার ফার্মগেট, কারওয়ানবাজার, পান্থপথ ও খামারবাড়ি মোড়ে ছিন্নমূল, ভাসমান ও দারিদ্র্য মানুষের মাঝে মধ্যরাতে সেহরি বিতরণ করছেন শাফি মোদ্দাসের খান জ্যোতির প্রেরিত উচ্ছ্বসিত কিছু তরুণ ও যুবক।

মূলত রমজানে রাজধানীর ছিন্নমূল ও দারিদ্র্য মানুষের মাঝে অনেকে ইফতার বিতরণ করেন। কিন্তু সেহরিতে ঠিকমতো খাবার পান না এই মানুষগুলো। তাই জ্যোতির এই বিনামূল্যে সেহরি বিতরণ কর্মসূচিতে ক্ষুধা মিটছে অনেক ছিন্নমূল- অনাহারী মানুষের।

পুরো রমজানজুড়ে বিনামূল্যে সেহরি বিতরণ কর্মসূচির দায়িত্বে আছেন আবুল হায়াত শুভ। এ বিষয়ে তিনি জানান, ‘রাজধানীর অসহায়-ছিন্নমূল মানুষের কষ্টের কথা চিন্তা করে শাফি মোদ্দাসের খান জ্যোতি ভাই এই উদ্যোগ হাতে নিয়েছেন। রমজানের শুরু থেকে চলমান এই কার্যক্রম পুরো রমজানজুড়েই থাকবে।’

 

 


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর