• সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

পবিত্র রমজানে দ্রব্যমূল্য কমানোর দাবি জানালো খেলাফত মজলিস

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ১৩ মার্চ, ২০২৪

পবিত্র রমজান মাস উপলক্ষ্যে বাজারে দ্রব্যমূল্য কমানোর দাবি জানিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস।

মঙ্গলবার (১২ মার্চ) সংবাদ মাধ্যমে দলের আমির ইসমাঈল নুরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, রমজান তাকওয়া ও আত্মশুদ্ধির মাস। এ মাসে সব ধরনের অন্যায়-অপরাধ থেকে মুক্ত হয়ে রমজানের পবিত্রতা রক্ষা করা আমাদের দায়িত্ব। রমজান মাসেও ফিলিস্তিনে মুসলমানদের ওপর হামলা হয়, মসজিদে নামাজে অংশ গ্রহণে বাধা দেওয়া হয়।

বিশ্বের বিভিন্ন দেশে রমজানে জিনিসপত্রের দাম কমালেও আমাদের দেশে প্রতিটি জিনিসের দাম বাড়ানো হচ্ছে। সরকার বাজার নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ। মানুষের আয় বাড়েনি, কিন্তু ব্যয় অনেকগুণ বেড়েছে। এতে মানুষের জীবনযাত্রা মহাকঠিন হয়ে গেছে। বাজারের বেহাল দশা দেখে মনে হয়, দেশে কোনও সরকার নেই। মানুষ যাতে সাহরি ও ইফতার মোটামুটিভাবে করতে পারে সে ব্যবস্থা করুন। না হলে ক্ষমতা ছেড়ে দিন।

বিবৃতিতে আরও বলা হয়, সিলেটের শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ইফতার মাহফিল করতে পারবে না বলে বিধি-নিষেধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ৯০ ভাগ মুসলমানের দেশে তা কোনোভাবেই মানা যায় না। ইফতার মাহফিল বন্ধ করে পক্ষান্তরে তারা রোজার বিরুদ্ধে অবস্থান নেওয়া হয়েছে। এ বিধি-নিষেধ প্রত্যাহার করুণ। না হয় আপনাদের জন্য করুণ পরিণতি অপেক্ষা করছে।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর