• বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন

বাংলাদেশি সহ মালয়েশিয়ায় শতাধিক অভিবাসী আটক

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪
সংগৃহীত ছবি

মালয়েশিয়ায় অনিয়মিত অভিবাসীদের পাশাপাশি দেশটির বিভিন্ন বিনোদন কেন্দ্র ও নাইট ক্লাবে অভিযান চালিয়ে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের প্রায় ১৪১ জনকে আটক করা হয়েছে। দেশটির অভিবাসন পুলিশ তাদের আটক করেছে।

স্থানীয় সময় শুক্রবার (১২ জানুয়ারি) গভীর রাতে মালয়েশিয়ার পেরাক রাজ্যের ইপোতে পরিচালিত বিশেষ অভিযানে তাদের আটক করা হয়।

অভিবাসন বিভাগ জানিয়েছে, ১ মাস ধরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়েছে। আটকদের মধ্যে ৮ জন বাংলাদেশি, ৫২ জন চীনা, ৪১ জন ভিয়েতনাম, ২১ জন থাইল্যান্ড, ৩ জন ইন্দোনেশিয়ার, ১ জন লাওস, ৪ জন মিয়ানমার, পরিচয়পত্রহীন ১ জন এবং স্থানীয় ১০ জন নাগরিক রয়েছেন। আটকদের সবার বয়স ১৮ থেকে ৩৬ বছরের মধ্যে।

অভিবাসন বিভাগের এক বিবৃতিতে বলা হয়, বৈধ ভ্রমণ নথি না থাকা, মেয়াদোত্তীর্ণ সামাজিক ভিজিট পাসের অপব্যবহার, গ্রাহকদের যৌন পরিষেবা সরবরাহসহ বিভিন্ন অপরাধে তাদের আটক করা হয়।

ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রুলস ১৯৬৩ এর অধীনে পরবর্তী পদক্ষেপের জন্য মালয়েশিয়ার পেরাকের ইমিগ্রেশন ডিপার্টমেন্টে আটকদের রাখা হয়েছে। এছাড়া অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ৫৬(১)(ঘ) ধারায় অপরাধের সন্দেহে মালয়েশিয়ার ৭ জন পুরুষ নাগরিক এবং ৩ জন নারী মালয়েশিয়ান নাগরিককে আটক করা হয়।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর