• বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন

নতুন মন্ত্রীদের বহনে প্রস্তুত ৫০ গাড়ি

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
ফাইল ছবি

নতুন মন্ত্রিসভার মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের জন্য প্রায় ৫০টি গাড়ি প্রস্তুত রেখেছে সরকারি যানবাহন অধিদপ্তর। মন্ত্রিপরিষদ বিভাগের চাহিদা অনুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয় পরিবহন পুলের (সরকারি যানবাহন অধিদপ্তর) মাধ্যমে গাড়িগুলো প্রস্তুত রেখেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় ও সরকারি যানবাহন অধিদপ্তর থেকে জানা গেছে এ তথ্য।

আগামীকাল বৃহস্পতিবার (১১ জানুয়ারি) শপথ নেবেন নতুন মন্ত্রিপরিষদ সদস্যরা। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে। এদিন সন্ধ্যা ৭টায় শপথগ্রহণ অনুষ্ঠিত হবে।

আর মন্ত্রিপরিষদের শপথের পর মন্ত্রীরা পাবেন পতাকাবাহী গাড়ি। এজন্য ৫০টি গাড়ি প্রস্তুত রেখেছে পরিবহন পুল।

এসব গাড়ির মধ্যে রয়েছে কেম্ব্রি ও মিতসুবিশি ল্যান্সার মডেলের পুরোনো গাড়ি। মন্ত্রীরা পাবেন কেম্ব্রি ২৮টি, বাকি ১২টি ল্যান্সার পাবেন প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীরা।

এদিন সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বঙ্গভবনে প্রথমে প্রধানমন্ত্রীকে শপথ পড়াবেন। এরপর মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে।

নতুন মন্ত্রিসভা শপথ নিলে তারাই হবে দেশের নতুন সরকার। শপথ নেওয়া পর্যন্ত আগের মন্ত্রিসভা বহাল থাকবে। নতুন মন্ত্রিসভা শপথ নিলে আগের মন্ত্রিসভা স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে।

টেকনোক্র্যাট দুজন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী পদত্যাগের পর এখন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া মোট সদস্য ৪৪ জন। এরমধ্যে ২৩ জন মন্ত্রী, ১৮ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর