• বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

এবারের আইপিএলের পাঁচ দামি ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩
এবারের আইপিএলের পাঁচ দামি ক্রিকেটার
এবারের আইপিএলের পাঁচ দামি ক্রিকেটার

আইপিএলে ইতিহাস গড়েছে কলকাতা নাইট রাইডার্স। প্রতিযোগিতার ইতিহাসে সব থেকে দামি ক্রিকেটারকে কিনেছে তারা। নিলামে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ককে ২৪ কোটি ৭৫ লক্ষ রুপিতে কিনেছে কেকেআর। এর কিছুক্ষণ আগেই প্যাট কামিন্সকে ২০ কোটি ৫৯ লক্ষ রুপিতে কিনে সানরাইজার্স হায়দরাবাদ। সেই রেকর্ড ভেঙে দেয় কেকেআর। গুজরাত টাইটান্সকে লড়াইয়ে টেক্কা দিয়েছে তারা।

১) মিচেল স্টার্ক: স্টার্কের ন্যূনতম দাম ছিল ২ কোটি রুপি। তাকে নিয়ে লড়াই শুরু হয় মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালসের মধ্যে। সেই লড়াই স্টার্কের দাম ১০ কোটি রুপিতে নিয়ে চলে যায়। তার পরে সেই লড়াইয়ে আসে কলকাতা নাইট রাইডার্স ও গুজরাত টাইটান্স। দু’দলই মূল্য বাড়াতে থাকে। কেউ লড়াই ছাড়ছিল না। শেষ পর্যন্ত ২৪ কোটি ৭৫ লক্ষ রুপিতে অস্ট্রেলিয়ার পেসারকে কেনে কলকাতা।

২) প্যাট কামিন্স: আইপিএলের নিলামে যে কামিন্স বেশি দর পাবেন তা আগে থেকেই বোঝা গিয়েছিল। তার ন্যূনতম মূল্য ছিল ২ কোটি টাকা। প্রথমে কামিন্সকে নিতে ঝাঁপায় চেন্নাই সুপার কিংস। তাদের সঙ্গে লড়াই শুরু হয় মুম্বাই ইন্ডিয়ান্সের। পরে সেই লড়াইয়ে নামে আরসিবি ও সানরাইজার্স হায়দরাবাদ। শেষ হাসি হাসে হায়দরাবাদ। ২০ কোটি ৫০ লক্ষ রুপিতে তাকে কেনে হায়দরাবাদ।

৩) স্যাম কারেন: গতবার নিলামে সব থেকে বেশি দাম পেয়েছিলেন কারেন। এবারের নিলামের আগে সেটিই ছিল সব থেকে বেশি দাম। ইংল্যান্ডের অলরাউন্ডারকে ১৮ কোটি ৫০ লক্ষ রুপি দিয়ে কেনে পাঞ্জাব কিংস।

৪) ক্যামেরন গ্রিন: গতবারই ১৭ কোটি ৫০ লক্ষ রুপি পান গ্রিন। অস্ট্রেলিয়ার অলরাউন্ডারকে সবার সঙ্গে লড়াই শেষে কিনে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। এবারের নিলামের আগে তাকে আরসিবিকে বিক্রি করে দেয় মুম্বাই।

৫) বেন স্টোকস: গত বারের আইপিএলে আরও এক জন ক্রিকেটার বেশি দামে বিক্রি হয়েছিলেন। তিনি ইংল্যান্ডের অলরাউন্ডার স্টোকস। ১৬ কোটি ২৫ লক্ষ রুপিতে তাকে কেনে চেন্নাই সুপার কিংস। পরের বারই তাকে ছেড়ে দেয় চেন্নাই।

 


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর