• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন

ব্যক্তিগত আয়কর রিটার্ন দাখিলের প্রক্রিয়া নিয়ে বাক্কো’র কর্মশালা

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩

‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)’ এবং ‘এসটি রিলায়েন্স অ্যাসোসিয়েট্‌স’-এর যৌথ উদ্যোগে ব্যক্তিগত আয়কর রিটার্ন দাখিলের প্রক্রিয়া নিয়ে কর্মশাল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ নভেম্বর) বিকাল ৩.০০ টায় যৌথ উদ্যোগে আয়োজিত হয় ‘ব্যক্তিগত আয়কর রিটার্ন দাখিল প্রক্রিয়ার পাঠ: দক্ষ ট্যাক্স ফাইলিংয়ের ব্যবহারিক নির্দেশিকা (Decoding Personal Income Tax Returns: A Practical Guide to Efficient Tax Filing)’ শীর্ষক এই অনলাইন প্রশিক্ষণ কর্মশালা হয়।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাক্কো অর্থ সম্পাদক মোঃ আমিনুল হক। শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন, ‘ব্যক্তিগত আয়কর রিটার্ন দাখিলের প্রক্রিয়াটি অনেকের কাছেই জটিল এবং দুর্বোধ্য বলে বোধ হয়। এধরণের নানা মন্তব্যই সদস্যদের কাছ থেকে পাচ্ছিলাম। তাই আমরা এই কর্মশালাটি আমাদের সদস্যবৃন্দের সুবিধার কথা ভেবে নিয়ে এসেছি। এসটি রিলায়েন্স অ্যাসোসিয়েট্‌স, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যাটস বিভাগ, ইনকাম ট্যাক্স বিডিসহ সকল সহযোগীদের বাক্কোর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।’

এছাড়াও বক্তব্য রাখেন এসটি রিলায়েন্স অ্যাসোসিয়েট্‌স-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম তৌহিদ।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে পাঠ দান করেন আয়কর বিশেষজ্ঞ রোকনুজ্জামান জসিমী এবং ইনকাম ট্যাক্স বিডির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আমান উল্লাহ সরকার।

বাক্কোর ৩৫টি সদস্য প্রতিষ্ঠান থেকে সর্বমোট ৪২ জন প্রশিক্ষণার্থী এই কর্মশালায় অংশগ্রহণ করে। কর্মশালার সহযোগী হিসেবে আরও ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার অফ অ্যাকাউন্টেন্সি ইন ট্যাক্সেশন (ম্যাটস) বিভাগ, ঢাকা ইউনিভার্সিটি ট্যাক্সেস অ্যাডভাইজার্স অ্যাসোসিয়েশন এবং ইনকাম ট্যাক্স বিডি।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর