• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
Notice
We are Updating Our Website

ষষ্ঠ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা বিএনপির

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার, খালেদা জিয়ার মুক্তিসহ এক দফা দাবিতে ষষ্ঠ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ সোমবার (২৯ নভেম্বর) বিকেল চারটায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

তিনি জানান, বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করা হবে। দলের সর্বস্তরের নেতাকর্মীদের পাশাপাশি দেশবাসীকে অবরোধ সফল করার আহ্বান জানান।

এর আগে বিএনপির সমর্থনে আগামী বুধ ও বৃহস্পতিবার (২২ ও ২৩ নভেম্বর) দেশব্যাপী ৪৮ ঘণ্টা অবরোধের ডাক দেয় লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

এই কর্মসূচিকে সফল করার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে দেশবাসীকে আহ্বান জানিয়ে ভার্চুয়ালি রিজভী বলেন, গত ২৪ ঘণ্টায় সারা দেশে বিএনপির ৪৮০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। সরকারি দল ও আওয়ামী লীগের হামলায় গত ২৪ ঘণ্টায় বিএনপির ৮০ জন নেতাকর্মী আহত হয়েছে।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকা পঞ্চম দফার টানা ৪৮ ঘণ্টার হরতালের কর্মসূচি শেষ হবে মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল ৬টায়

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে সমাবেশ চলাকালে একপর্যায়ে বিএনপির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর ফলে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। পরে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে দলটি।হরতাল শেষে একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন অবরোধ কর্মসূচি দেওয়া হয়, যা শেষ হয় গত ২ নভেম্বর।এরপর বিরতি দিয়ে দিয়ে তিন দফায় অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি। পরে আবার চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করে তারা। সবশেষ পঞ্চম দফায় রবিবার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার হরতাল পালন করছে দলটি, যা আগামীকাল মঙ্গলবার সকাল ৬টায় শেষ হবে।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর