• বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

মিস ইউনিভার্স হলেন নিকারাগুয়ার শেনিস পালাসিওস

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩

মিস ইউনিভার্সের ৭২ তম আসরের মুকুট জিতে নিলেন মিস নিকারাগুয়া শেনিস পালাসিওস। প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় রানার আপ হয়েছেন মিস থাইল্যান্ড আন্টোনিয়া পোরসিল্ড ও মিস অস্ট্রেলিয়া মোরায়া উইলসন।

রবিবার (১৯ নভেম্বর) সালভাদরের রাজধানী সান সালভাদরের জোসে অ্যাডলফো পিনেদা এরিনায় অনুষ্ঠিত হয়েছে ২০২৩ সালের মিস ইউনিভার্স প্রতিযোগিতা। সদ্য বিজয়ী শেনিস পালাসিওসের মাথায় মুকুট পরিয়ে দিয়েছেন মিস ইউনিভার্স ২০২২- মার্কিন যুক্তরাষ্ট্রের আর’বনি গ্যাব্রিয়েল।

মিস ইউনিভার্সের ফাইনালে প্রতিযোগীদের কাছে শেষ প্রশ্ন ছিল, আপনি যদি এক বছর অন্য কোনো নারীর জীবন যাপন করতে পারতেন, তাহলে কাকে বেছে নিতেন এবং কেন?

এই প্রশ্নের উত্তরে মিস অস্ট্রেলিয়া মোরায়া উইলসন বলেছেন নিজের মায়ের কথা। মিস থাইল্যান্ড আন্টোনিয়া পোরসিল্ড বেছে নেন নোবেলজয়ী মালালা ইউসুফজাইকে। তার সংগ্রাম ও অর্জন কিভাবে এই সুন্দরীকে অনুপ্রাণিত করেছে তাও বলেন তিনি। তবে, সবচেয়ে অপ্রত্যাশিত ও অনন্য ছিল মিস নিকারাগুয়ার উত্তর। তিনি বলেন, নারী অধিকার কর্মী ও নারীবাদের প্রবক্তা মেরি ওলস্টোনক্রাফটের কথা।

নিকারাগুয়ার হয়ে প্রথম মিস ইউনিভার্স জয়ী শেনিস পালাসিওস চিনান্দেগায় ১৯৯৫ সালের ২৪ নভেম্বর জন্মগ্রহণ করেন। তিনি পড়াশোনা করেছেন গণযোগাযোগ নিয়ে, সমাজসেবা ও মানবাধিকার নিয়ে দারুণ আগ্রহ আছে তার। তাছাড়া ভলিবল খেলতে ভালোবাসেন শেনিস। বুদ্ধিমত্তা ও প্রতিভাই তার মিস ইউনিভার্স জয়ের পেছনে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে।

এই মুহুর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছায় ভেসে যাচ্ছেন মিস ইউনিভার্স ২০২৩।

আজ রোববার (১৯ নভেম্বর) সকাল ৭ টা থেকে মিস ইউনিভার্সের ইউটিউব চ্যানেল এবং এক্স অ্যাকাউন্টে প্রতিযোগিতাটি দেখা যায়।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর