• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

জয় বাংলা, জিতবে আবার নৌকা’ গানের নতুন সংস্করণের শুভমুক্তি

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩

‘টিম জয় বাংলা’র একদল তরুণ শিল্পীর বানানো ‘শেখ হাসিনার সালাম নিন- নৌকা মার্কায় ভোট দিন, জয় বাংলা- জিতবে আবার নৌকা’ গানটি ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপক সাড়া ফেলে। বিগত কয়েক বছরের সকল নির্বাচনেই গানটি প্রবল জনপ্রিয়তা পায়। তারই ধারাবাহিকতায় এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সরকারের গেল ৫ বছরের উন্নয়ন অগ্রযাত্রাকে তুলে ধরে গানটির নতুন সংস্করণ বানানো হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের ভিশন ২০২১ টাওয়ার-১ (সফটওয়্যার টেকনোলজি পার্ক) এর ২য় তলার কনফারেন্স রুমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সাড়া জাগানো এই গানটির নতুন সংস্করণের শুভ উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও গানটির প্রযোজক ও গীতিকার তৌহিদ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন গানটির শিল্পী ও সুরকার সরোয়ার ও জিএম আশরাফ, সংগীত পরিচালক ডিজে তনু ও এলএমজি বিটস।

অসীম কুমার উকিল বলেন, গত নির্বাচনের আগে টিম জয় বাংলা’র এক দল সৃজনশীল তরুণ মিলে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণার জন্য এ গানটি বানিয়েছিলো। যার মাধ্যমে উৎসবের আমেজ পেয়েছিলো নির্বাচনী প্রচারণা। এবার সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে তুলে ধরে নতুন সংস্করণ বানিয়েছে তারা। গতবারের ন্যায় এবারও নতুন গানটি সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলবে বলে আমার বিশ্বাস। আর সারা দেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানাতে চাই- এবারের নির্বাচনী প্রচারণাতে যেন তারা নতুন এ গানটি ব্যবহার করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি এবং গণমাধ্যামকর্মীদের ধন্যবাদ জানিয়ে গানটির গীতিকার এবং প্রযোজক তৌহিদ হোসেন বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের প্রচারণার জন্য নিজেদের উদ্যোগে এই গানটি তৈরি করেছিলাম আমরা। প্রথম গানটির মাধ্যমে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামী লীগের বিভিন্ন সাফল্য তুলে ধরার চেষ্টা করেছি। আর এবারের নতুন সংস্করণে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়ন অগ্রযাত্রা, পদ্মা সেতু, মেট্রোরেল, মহামারি করোনা জয়ের বিয়য়গুলো তুলে ধরার চেষ্টা করেছি’।

তিনি আরও বলেন, ‘গতবারের মতো এবারও গানটি জননেত্রী শেখ হাসিনাকে উৎসর্গ করেছি’।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ‘জয় বাংলা জিতবে আবার নৌকা’ গানটি ইউটিউবে প্রকাশের পর থেকেই ভাইরাল হয়েছিলো। বিশেষ করে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা গানটিকে গ্রহণ করেছেন দারুণভাবে। এবারও এই গানের নতুন সংস্করণকে দেশবাসী একইভাবে ভালোবাসবে বলে প্রত্যাশা করছেন গানটির সাথে সম্পৃক্তরা।

গানটি শুনতে ক্লিক করুন


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর