• বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩

এই নিয়ে পাঁচবার ওয়ানডে বিশ্বকাপের সেমিতে খেলেও ফাইনালের টিকিট কাটতে পারেনি দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় দলটি। মামুলি সংগ্রহ নিয়েও অবশ্য লড়াই চালিয়ে যায় শেষ পর্যন্ত। কিন্তু, খাদের কিনারা থেকে উঠে ঠিকই ম্যাচ বের করে নেয় অস্ট্রেলিয়া। রুদ্ধশ্বাস ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে তিন উইকেটের জয় পায় দলটি।

এই জয়ে অসিরা নিশ্চিত করেছে চলতি বিশ্বকাপের ফাইনাল। ২০১৫ সালের পর আবারও বিশ্বকাপের ফাইনালে উঠেছে তারা।

আগে ব্যাট করে ৪৯.৪ ওভারে দক্ষিণ আফ্রিকা অলআউট হয় ২১২ রানে। জবাবে ৪৭.২ ওভারে সাত উইকেট হারিয়ে ২১৫ রান করে অস্ট্রেলিয়া।

দক্ষিণ আফ্রিকার দেওয়া ২১৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়াকে জড়ো সূচনা এনে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। উদ্বোধনী জুটিতে ৬.১ ওভারে স্কোরবোর্ডে জমা করেন ৬০ রান। এক চার ও চার ছক্কায় ১৮ বলে ২৯ রান করেন ওয়ার্নার। তার ঝড়ো ইনিংসটি থামান এইডেন মার্করাম। সপ্তম ওভারে বোল্ড করেন অসি ওপেনারকে।

অস্ট্রেলিয়ার পক্ষে তিনটি করে উইকেট নেন স্টার্ক ও কামিন্স। হ্যাজেলউড ও হেড পান দুটি করে।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা : ৪৯.৪ ওভারে ২১২/১০। (ডি কক ৩, বাভুমা ০, ডুসেন ৬, মার্করাম ১০, ক্লাসেন ৪৭, মিলার ১০১, জ্যানসেন ০, কোয়েৎজে ১৯, মহারাজ ৪, রাবাদা ১০, শামসি ১*; স্টার্ক ১০-১-৩৪-৩, হ্যাজেলউড ৮-৩-১২-২, কামিন্স ৯.৪-০-৫১-৩, জাম্পা ৭-০-৫৫-০, ম্যাক্সওয়েল ১০-০-৩৫-০, হেড ৫-০-২১-২)

অস্ট্রেলিয়া : ৪৭.২ ওভারে ২১৫/৭।(হেড ৬২, ওয়ার্নার ২৯, মার্শ ০, স্মিথ ৩০, লাবুশেন ১৮, ম্যাক্সওয়েল ১, ইংলিশ ২৮, স্টার্ক ১৬*, কামিন্স ১৪* ; জ্যানসেন ৪.২-০-৩৫-০, রাবাদা ৬-০-৪১-১, মার্করাম ৮-১-২৩-১, কোয়েৎজে ৯-০-৪৭-২, শামসি ১০-০-৪২-২, মহারাজ ১০-০-২৪-১)

ফল : অস্ট্রেলিয়া তিন উইকেটে জয়ী।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর