• বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

লেবানন সীমান্তে হিজবুল্লাহর হামলায় ইসরায়েলি সেনা নিহত

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩

লেবানন সীমান্তে নতুন করে সংঘাত শুরু হয়েছে। সেখানে হিজবুল্লাহ ও হামাসের সশস্ত্র অংশ কাসাম ব্রিগেডের সঙ্গে লড়ছে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) শনিবার (২১ অক্টোবর) স্বীকার করেছে, নতুন করে সংঘর্ষের মধ্যে লেবানন সীমান্তে ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলায় গত শুক্রবার রাতে একজন ইসরায়েলি রিজার্ভ সৈন্য নিহত হয়েছেন।

নিহত সৈনিকের নাম স্টাফ সার্জেন্ট ওমর বালভা (২২)। আলেকজান্দ্রোনি ব্রিগেডের ৯২০৩ ব্যাটালিয়নের কমান্ডার ছিলেন তিনি।

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে বলা হয়েছে, লেবাননের ভূখণ্ড থেকে ইসরায়েলের মিসগাভ আম এলাকায় অন্তত তিনটি ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। এই হামলার বিষয়ে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

এর আগে, বৃহস্পতিবার ভোরের দিকে ইসরায়েলের সামরিক বাহিনীর যুদ্ধবিমান থেকে লেবাননের দক্ষিণাঞ্চলে হামলা চালানো হয়। লেবাননের দক্ষিণে হিজবুল্লাহর কয়েকটি অবস্থান লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ইসরায়েলি বাহিনী। হামলার পর ইসরায়েলের উত্তরাঞ্চলের মিসগাভ আমে ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা ঘটেছে।

গত ৭ অক্টোবর হামাস-ইসরায়েলের যুদ্ধ শুরুর পরদিন থেকেই প্রত্যেক দিন ইসরায়েলের সামরিক বাহিনীর সাথে হিজবুল্লাহর যোদ্ধাদের প্রাণঘাতী সংঘর্ষ চলছে। হামাসের সাথে ইসরায়েলের চলমান যুদ্ধে ফিলিস্তিনিদের সমর্থনে শুরু থেকেই ইসরায়েলের উত্তরাঞ্চলে রকেট, ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়ে আসছে লেবাননের হিজবুল্লাহ। সীমান্তে হিজবুল্লাহ এবং ইসরায়েলি বাহিনীর সংঘাত গত কয়েক দিনে তীব্র আকার ধারণ করেছে। উভয়পক্ষের মাঝে পাল্টাপাল্টি হামলা-পাল্টা হামলা অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর