• রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

শ্রীলঙ্কাকে নিষিদ্ধ করল আইসিসি, খেলতে পারবে না কোনো ইভেন্ট

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
সংগৃহীত ছবি

সরকারি হস্তক্ষেপের কারণে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে সংগঠনটি।

শুক্রবার (১০ নভেম্বর) আইসিসি এক বোর্ড মিটিং করে। মিটিংয়ে তারা সিদ্ধান্তে উপনীত হয় যে, সদস্যপদের ক্ষেত্রে কোনো দেশকে যেসব নিয়ম-কানুন মানতে হয়, শ্রীলঙ্কা সেগুলো লঙ্ঘন করেছে। বিশেষ করে তারা নিজেদের স্বায়ত্তশাসন ধরে রাখতে পারেনি। মুক্ত থাকতে পারেনি সরকারী হস্তক্ষেপ থেকেও।

এতে আরও জানানো হয়েছে, আইসিসি বোর্ড যথাসময়ে স্থগিতাদেশের শর্তাদি জানিয়ে দিবে।

এই বিবৃতিতে আইসিসি বলছে, ‘আইসিসি বোর্ড আজ সভায় বসে সিদ্ধান্ত নিয়েছে শ্রীলংকা ক্রিকেট সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ বিধিনিষেধ লঙ্ঘন করেছে। বিশেষ করে, স্বাধীনভাবে কাজ করতে ক্রিকেট প্রশাসনকে সরকারি হস্তক্ষেপের বাইরে থাকার প্রয়োজন ছিল।’

নিষেধাজ্ঞা অনুযায়ী, নিষেধাজ্ঞা প্রত্যাহার না হওয়া পর্যন্ত শ্রীলঙ্কা আইসিসির কোনো ইভেন্ট খেলতে পারবে না। তারা আইসিসি থেকে কোনো তহবিলও পাবে না।

নিষেধাজ্ঞা অনুযায়ী, নিষেধাজ্ঞা প্রত্যাহার না হওয়া পর্যন্ত শ্রীলঙ্কা আইসিসির কোনো ইভেন্ট খেলতে পারবে না। তারা আইসিসি থেকে কোনো তহবিলও পাবে না।এর আগে গত সপ্তাহে দুর্নীতির কারণে শ্রীলঙ্কা সরকার পুরো বোর্ড বরখাস্ত করা করেছিল। বিশ্বকাপে ভারতে দলের বাজে পারফরম্যান্সের কারণে ভেঙে দেওয়া হয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর