• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন

ডেঙ্গুতে প্রাণ গেলো আরও ৯ জনের

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩

সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪১৭ জনে।

আজ সোমবার (৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

তাতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ঢাকার বাসিন্দা ৪১৭ জন এবং ঢাকার বাইরের এক হাজার ৩৭৭ জন। আর মারা যাওয়া নয়জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৬ জন, বাকি ৩ জন ঢাকার বাইরের।

চলতি বছরে এখন পর্যন্ত দুই লাখ ৮১ হাজার ৬৯৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১ লাখ ১ হাজার ৫৬৭ জন। আর এক লাখ ৮০ হাজার ১৩১ জন ঢাকার বাইরের।

ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন মোট দুই লাখ ৭৩ হাজার ৬১৯ জন। চলতি বছর ডেঙ্গুতে প্রাণহানি ঘটেছে এক হাজার ৪৭১ জনের।

গত ১ জানুয়ারি থেকে ৬ নভেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন দুই লাখ ৭৩ হাজার ৬১৯ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৯৮ হাজার ৯১৯ জন এবং ঢাকার বাইরের এক লাখ ৭৪ হাজার ৭০০ জন।

২০২২ সালে ডেঙ্গুতে ২৮১ জন মারা যান। ওই বছরের শেষ মাস ডিসেম্বরে ২৭ জনের মৃত্যু হয়। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২১ সালে ১০৫ জন, ২০২০ সালে সাতজন ও ২০১৯ সালে ১৭৯ জনের মৃত্যু হয়।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর