• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

ঢাকার বাইরে এখনও ডেঙ্গুর প্রকোপ, মৃত্যু ১৪০০ ছাড়াল

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর এখন পর্যন্ত এক হাজার ৪০৮ জনের মৃত্যু হলো। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তির সংখ্যা দুই হাজার ১০৩ জন। তার মধ্যে এক হাজার ৬৭০ জন ঢাকার বাইরের। আর ঢাকা সিটিতে ভর্তি হয়েছে ৪৩৩ জন। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে ১৫ জন। এদের মধ্যে ঢাকা সিটিতে নয়জন ও ঢাকার বাইরে ছয়জন।

আজ রোববার (৫ নভেম্বর০ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে দুই লাখ ৭৯ হাজার ৯০৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকা সিটিতে এক লাখ এক হাজার ১৫০ এবং ঢাকার বাইরে এক লাখ ৭৮ হাজার ৭৫৪ জন।

অন্যদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন দুই লাখ ৭১ হাজার ৭৯২ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৯৮ হাজার ৫০০ এবং ঢাকার বাইরে দেশের বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন এক লাখ ৭৩ হাজার ২৯২ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে দুই হাজার ২০ জন। এর মধ্যে ঢাকা সিটির ৪৪৬ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছে এক হাজার ৫৭৪ জন।

উল্লেখ্য, গত বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৬২ হাজার ৩৮২ জন। এরমধ্যে মারা গেছেন ২৮১ জন।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর