• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

চট্টগ্রামে ডেঙ্গুতে মৃত্যু ১ হাসপাতালে নতুন ১২৩ রোগী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ১ অক্টোবর, ২০২৩

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু এবং নতুন করে ১২৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। জাহানারা সিদ্দিকা (৩০) নামের এ নারী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল মৃত্যুবরণ করেন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের ডেঙ্গু কন্ট্রোল রুম আজ বিকেলে জানিয়েছে, ডেঙ্গুর এনএস-১ ভ্যারিয়েন্টে আক্রান্ত কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ৩০ বছর বয়সী জাহানারা সিদ্দিকাকে ২৯ সেপ্টেম্বর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল তার মৃত্যু ঘটে। এ নিয়ে চলতি বছরে চট্টগ্রামে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭৫ এ।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন আরো ১২৩ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ৭২ জন এবং বেসরকারি হাসপাতালে ৫১ জন। সরকারি হাসপাতালের ৭২ রোগীর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৪২, জেনারেল হাসপাতালে ৯, বিআইটিআইডি হাসপাতালে ৮, সম্মিলিত সামরিক হাসপাতাল, চট্টগ্রামে ৩, বিভাগীয় পুলিশ হাসপাতালে ৬ ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন। ফলে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৮০২ জনে। এদের ৫ হাজার ৬১০ জন সরকারি হাসপাতালে এবং ৪ হাজার ১৯২ জন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

সরকারি-বেসরকারি মিলিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৩৬১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ৪৪১ জন।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর