• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

এ মাসেই ৪ বড় প্রকল্পের উদ্বোধন, সময় জানালেন সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ১ অক্টোবর, ২০২৩

চলতি মাসেই দেশের বড় চার প্রকল্পের উদ্বোধন হতে যাচ্ছে। ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল, ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত পদ্মা সেতু হয়ে রেল চলাচল, মতিঝিল পর্যন্ত মেট্রোরেল এবং চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হচ্ছে চলতি মাসে।

রোববার (১ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভায় একথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় ওবায়দুল কাদের বলেন-ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল আগামী ৭ অক্টোবর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া, আগামী ১০ অক্টোবর ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত পদ্মা সেতু হয়ে রেল চলাচলের উদ্বোধন করবেন তিনি। চলতি মাসের ২৩ তারিখে উদ্বোধন হবে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ। এর মাধ্যমে মেট্রোরেলে পুরো সুবিধা পাবে নগরবাসী। অক্টোবরের শেষে ২৮ তারিখে উদ্বোধন হবে দক্ষিণ এশিয়ার প্রথম নদীর তলদেশের ‘বঙ্গবন্ধু টানেল’।

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ শাখা ও ঢাকার আশপাশের জেলা শাখা এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠক করতে এই সভা ডাকা হয়।

এসময় তিনি জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৪ সেপ্টেম্বর দেশে ফিরবেন। আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে বড় ধরনের সংবর্ধনার প্রস্তুতি নিলেও জনদুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে তিনি তা করতে নিষেধ করেছেন বলে জানান ওবায়দুল কাদের।

সভায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, মির্জা আজম, আফজালুর রহমান, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মেসবাউল হোসেন সাচ্চু, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, যুব মহিলা লীগের সভাপতি ডেইজী সারোয়ার, সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর