• বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

২৮-২৯ সেপ্টেম্বর রাজশাহীতে নর্থ বেঙ্গল স্টার্টআপ সামিট

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩

দেশের প্রথম স্মার্ট সিটি হিসেবে রাজশাহীকে গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে বাংলাদেশ সরকার। শিক্ষা নগরী, পরিষ্কার নগরী রাজশাহীর এই অপার সম্ভাবনাকে সুদৃঢ় করার প্রচেষ্টায় এগিয়ে এসেছে রাজশাহী বিভাগের তরুণ ডিজিটাল উদ্যোক্তাদের সংগঠন স্টার্টআপ রাজশাহী। স্টার্টআপ রাজশাহীর আয়োজনে ২৮ ও ২৯ সেপ্টেম্বর নর্থ বেঙ্গল স্টার্টআপ সামিট ২০২৩ সামিট অনুষ্ঠিত হবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া) এর সহযোগিতায় রাজশাহীর বঙ্গবন্ধু হাই টেক পার্ক এর অন্তর্গত শেখ কামাল আইটি ট্রেইনিং ও ইনকিউবেশন সেন্টারে বসবে এ আসর। আইডিয়া প্রকল্প ছাড়াও উক্ত সামিট আয়োজনে সহযোগিতায় রয়েছে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এবং রাজশাহী চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) আয়োজনটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহীর বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। ২ দিনব্যাপী অনুষ্ঠানে ৪ টি বিশেষ অধিবেশন, ৭ টি এক্সাপার্ট সেশন, তরুণদের জন্য স্টার্টআপ আইডিয়া প্রতিযোগিতা ও স্টার্টআপ এক্সপো থাকছে। এগুলোতে দেশের বিশেষজ্ঞ বক্তারা উপস্থিত থাকবেন। এছাড়াও এক্সপোতে দর্শনার্থী সকলের জন্য থাকছে ভি আর গেম, ড্রোন ও রোবট শোকেস, ইলেকট্রিক রেস কার সহ অনেক আকর্ষণ। এছাড়াও অনুষ্ঠানের সমাপনী পর্বে (২৯ সেপ্টেম্বর) রাজশাহীতে কর্মসংস্থান ও তরুণদের কর্ম সক্ষমতা তৈরির জন্য কাজ করা সংগঠনগুলোকে পুরস্কৃত করা হবে বলে জানান নর্থ বেঙ্গল স্টার্টআপ সামিট এর আয়োজক কর্তৃপক্ষ।

সামিটে আগ্রহীগণ সম্পূর্ণ বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক রিয়েল স্টার প্রোপার্টিজ। এছাড়াও পৃষ্ঠপোষকতা করছে ম্যাক্রোম্যান সলিউশন, কানেক্ট ডিস্ট্রিবিউশন, বিডিএপস ও জেআরসি বোর্ড।

নর্থ বেঙ্গল স্টার্টআপ সামিট ২০২৩ সম্পর্কিত বিস্তারিত জানা যাবে উক্ত সামিটের নিম্নোক্ত ফেইসবুক পেইজে: https://www.facebook.com/events/797397578749669?active_tab=about

Icon for this message
North Bengal Startup Summit 2023
Thu, Sep 28 – Sep 29


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর