• রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

জামাতে নামাজ আদায় করে সাইকেল পেল ১৭০ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
জামাতে নামাজ আদায় করে সাইকেল পেল ১৭০ শিক্ষার্থী
জামাতে নামাজ আদায় করে সাইকেল পেল ১৭০ শিক্ষার্থী

জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে সাইকেল উপহার পেল ১৭০ শিক্ষার্থী। বিলম্ব হলেও ঘোষণার ছয় মাস পরে উপহার দিয়ে কথা রেখেছেন বরিশাল সিটি কর্পোরেশনের ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর রাজিব হোসেন খান।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে স্কুল শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

জানা যায়, গত রমজানে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করলে সকল স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের সাইকেল উপহার দেওয়ার ঘোষণা দেন কাউন্সিলর রাজিব হোসেন। পরে এ সংক্রান্ত ব্যানার টাঙিয়ে দেওয়া হয় ওয়ার্ড জুড়ে।

সেই অনুযায়ী ১৬ নং ওয়ার্ডের শিক্ষার্থীরা নগরীর ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় শুরু করে। এর আগে, ১৭০ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন সম্পন্ন করে।

সাইকেল উপহার পেয়ে ৯ম শ্রেণির ছাত্র ছাব্বির বলে, আমি সব সময় জামাতে নামাজ আদায়ের চেষ্টা করতাম। তার মধ্যে, রাজিব ভাইয়ের এই ঘোষণা শুনে নামাজ পড়ার উৎসাহ আরও বেড়ে গেছে। এখন সাইকেল পেয়ে অনেক ভালো লাগছে।

আরেক শিক্ষার্থী আবু তালিব বলে, অনেক দিন ধরেই বাবা-মায়ের কাছে একটি সাইকেলের আবদার করেছিলাম। অবশেষে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে সাইকেল উপহার পেয়েছি। কাউন্সিলর রাজিব ভাইকে অসংখ্য ধন্যবাদ।

শাহীন আহমেদ নামের এক শিক্ষার্থীর অভিভাবক বলেন, কাউন্সিলরের এমন আয়োজনের পরে অনেকে শিক্ষার্থী জামাতে নামাজে উৎসাহী হয়েছে। নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যোগ। সব ওয়ার্ডের প্রতিনিধিদের এমন উদ্যোগ নেওয়া উচিত।

কাউন্সিলর রাজিব হোসেন খান বলেন, সব শিক্ষার্থীদের জামাতে নামাজ আদায়ে উদ্বুদ্ধ করতেই এই আয়োজন করা হয়েছিল। এছাড়া, শিশুদের মোবাইল ফোনের আসক্তি কমাতে ও মাদক থেকে দূরে রাখতে এই আয়োজন।

তিনি আরও বলেন, সিটি নির্বাচন সংক্রান্ত বিভিন্ন ব্যস্ততায় নির্ধারিত সময়ে সাইকেল বিতরণ করা সম্ভব হয়নি। এ নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন কটু কথাও শুনতে হয়েছে। অবশেষে সাদিক আবদুল্লাহ ভাইয়ের সহযোগিতায় সাইকেল বিতরণ কার্যক্রম সম্পন্ন করতে পেরেছি।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর