• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:২৯ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

‘গ্রাহক স্বার্থে ১৫ অক্টোবর থেকে তিন মেয়াদের মোবাইলফোনের ডাটা অফার’

নিজস্ব প্রতিবেদক
আপডেট : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, গ্রাহক স্বার্থ নিশ্চিত করতে আগামী ১৫ অক্টোবর থেকে ৭, ১৫ ও আনলিমিটেড মেয়াদের মোবাইলফোনের ডাটা অফার থাকছে । গ্রাহকদেরকে তিন দিন মেয়াদের জন্য মোবাইল অপারেটেরসমূহ যে পরিমান ডাটা অফার করে একই পরিমান ডাটা তিন দিন মেয়াদের পরিবর্তে সাত দিনের মেয়াদে প্রদান করা হবে। এর ফলে গ্রাহকগণ অধিক সময় সীমার মধ্যে ক্রয়কৃত ডাটা খরচ করার সুযোগ পাবেন এবং অব্যবহৃত ডাটা হারানোর সম্ভাবনা নেই

তিনি বলেন, সেই সাথে ডাটা বিভ্রান্তি হ্রাসে বিদ্যমান তিন দিন , সাত দিন, ১৫ দিন ও ৩০ দিনের পরিবর্তে প্যাকেজের মেয়াদ সাত দিন, ৩০ দিন ও আনলিমিটেড মেয়াদে এবং প্যাকেজের সর্বোচ্চ সংখ্যা ৯৫টি থেকে কমিয়ে ফ্ল্যাক্সিবল প্লানসহ ৪০ টিতে নির্ধারণ করা হয়েছে।

মন্ত্রী রোববার (১৭ সেপ্টেম্বর) ঢাকায় বিটিআরসি মিলনায়তনে মোবাইলফোন অপারেটরসমূহের ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট প্যাকেজ সম্পর্কিত হালনাগাদকৃত নির্দেশিকা ২০২৩ বাস্তবায়ন বিষয়ক উপস্থাপনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিটিআরসির ভাইস চেয়ারম্যান প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম হাবিবুর রহমান, এমটবের সভাপতি ও বাংলালিংকের সিইও এরিক অস, রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার মোহাম্মদ সাহেদুল আলম, গ্রামীনফোনের সিইও ইয়াসির আজমান, এমটবের সেক্রেটারি জেনারেল লে. কর্নেল (অব) মোহাম্মদ জুলফিকার বক্তৃতা করেন। অনুষ্ঠানে বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: নাসিম পারভেজ মূল প্রবন্ধ উপস্থাপনা করেন।

ডিজিটাল প্রযুক্তি বিকাশের অগ্রদূত মোস্তাফা জব্বার মোবাইল অপারেটরদের উদ্দেশ্য করে বলেন, আপনি যখন প্যাকেজ বিক্রি করবেন গ্রাহকদের কাছে সে প্যাকেজটার গ্রহণযোগ্যতা থাকতে হবে। ডাটা নিয়ে মানুষের প্রশ্ন হচ্ছে ডাটার মেয়াদ কেন থাকবে। জনগণ যাতে বিভ্রান্ত না হয় কিংবা জনগণ যাতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত না হয় সেটাই হওয়া উচিৎ। আমাদের সততাই হওয়া উচিৎ ব্যবসা প্রসারের হাতিয়ার। । বিদ্যমান প্যাকেজ গ্রাহকদের কাছে গ্রহণযোগ্য না হওয়ায় প্রতিনিয়ত গ্রাহকদের অভিযোগ আমরা পাচ্ছি। আমার কেনা ডাটা আমি ব্যবহার করবো যত দিন খুশি এটাই হওয়া প্রত্যাশিত।

তিনি বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর কাছেও মোবাইল ডাটা গুরুত্বপূর্ণ। ভয়েজ কলের ক্ষেত্রে সর্বোচ্চ এবং সর্ব নিম্ন রেট আমরা নির্ধারণ করেছি। ব্রডব্র্যান্ড মোবাইলের ক্ষেত্রেও একদেশ একরেট নির্ধারণ করে আমরা আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছি- পুরস্কৃত হয়েছি।

তিনি বলেন, প্যাকেজ যত বেশি থাকে মানুষ তত বিভ্রান্ত হয়। ব্যবসা প্রসারে গ্রাহক সন্তুষ্টি অর্জন করার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। স্মার্ট বাংলাদেশের জন্য ডিজিটাল সংযুক্তি খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে মন্ত্রী বলেন, মোবাইল ইন্টারনেট সেবার পরিধি ব্যাপক। সেবার মান নিশ্চিত করার মাধ্যমে স্মার্ট কানেক্টিভিটি সম্প্রসারণে সংশ্লিষ্টদের নিরলসভাবে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেন, তিন দিনের ডাটা ৭ দিনে ব্যবহারের নির্দেশনা গ্রাহকের স্বার্থে। তিনি জানান অংশীজনদের সাথে ১৪টি বৈঠকের পর এই নির্দেশনাটি প্রণয়ন করা হয়।
বিটিআরসির মহাপরিচালক মূল প্রবন্ধে নির্দেশনাটির প্রেক্ষাপট সবিস্তারে তুলে ধরেন।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর