• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

‘দাবি যদি না মানা হয়, তরুণ প্রজন্মকে নিয়ে আন্দোলন চালিয়ে যাব’

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আজকে আমরা পরিষ্কারভাবে বলতে চাই, আমাদের এক দফা দাবি যদি না মানা হয়, তাহলে লক্ষ লক্ষ তরুণ প্রজন্মকে সঙ্গে নিয়ে আন্দোলন চালিয়ে যাব। কারণ এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রংপুরের গ্রান্ড হোটেল মোড়ে বিএনপি কার্যালয়ে সামনে থেকে শুরু হওয়া ‘তারুণ্যের রোডমার্চ’ কর্মসূচির উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি। এতে সভাপতিত্ব করেন যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

এ সময় ফখরুল বলেন- আমাদের দাবি একটাই, এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়। তাই সরকারকে বিনীত অনুরোধ করব এখন সংসদ ভেঙে দিন। দলীয় লোক দিয়ে গঠিত নির্বাচন কমিশন বিলুপ্ত করুন।

বিএনপির মহাসচিব বলেন, এই আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে যদি নির্বাচন করতে পারি তাহলে আমরা একটি জাতীয় সরকার গঠন করব।

সরকার পতনের মধ্য দিয়ে রোডমার্চ কর্মসূচি শেষ হবে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, ‘অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবার ক্ষেত্রে রংপুরের একটা ঐতিহ্য রয়েছে। এখানে তেভাগা আন্দোলন হয়েছিল, কৃষক বিদ্রোহ হয়েছিল। সেদিন নুরুলদীন ডাক দিয়েছিল, ‘কোনটে বাহে জাগো সবায়’। আজকে রংপুর থেকে তরুণরা ডাক দিয়েছে দেশের মানুষকে এই ভয়াবহ সরকারের বিরুদ্ধে, ফ্যাসিবাদের বিরুদ্ধে, লুটেরারদের বিরুদ্ধে। এই তারুণ্যের রোডমার্চ শুরু হয়েছে, সরকার পতনের মধ্য দিয়ে তা শেষ হবে।

সঞ্চালনা করেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিলটন, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

পরে তারুণ্যের রোডমার্চ কর্মসূচির উদ্বোধন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। রোডমার্চ রংপুর থেকে শুরু হয়ে দিনাজপুরে শেষ হবে। রোডমার্চে মোটরসাইকেল ও মাইক্রোবাসে রংপুর বিভাগের বিএনপির নেতাকর্মীরা অংশ নেন।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর