• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন

লাগাতার কর্মসূচির ঘোষণা আসছে বিএনপির

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
৯ সেপ্টেম্বর রাজধানীতে গণমিছিল করবে বিএনপি
ফাইল ছবি

এক দফার আন্দোলন চূড়ান্ত পর্যায়ে নিয়ে যেতে চাচ্ছে বিএনপি। বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনে রয়েছে বিএনপি। এরই অংশ হিসেবে রাজপথে ধারাবাহিক কর্মসূচি দিচ্ছে দলটি। আগামী ১৮ সেপ্টেম্বর আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলন, সরকারকে আগের মতো ভোট চুরির নির্বাচন করতে দেওয়া হবে না। সবাই একমত যে— এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সংসদে যে জাতীয় পার্টি আছে তারাও বলছেন, এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

খালেদা জিয়া প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসন এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তিনি এখন দল পরিচালনায় কোনো নির্দেশনা দেন না।

তিনি বলেন, সরকার পতনের যুগপৎ আন্দোলনের ধারাবাহিক নতুন কর্মসূচি ১৮ সেপ্টেম্বর ঘোষণা করা হবে।

ফখরুল বলেন, সাইবার সিকিউরিটি অ্যাক্ট আরও ভয়াবহ। দমবন্ধ পরিবেশ চলছে। এ থেকে মুক্ত হতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

গতকাল রাজধানীর মোহাম্মদপুরে কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডে দুঃখ প্রকাশ ও ক্ষতিগ্রস্তদের সমবেদনা ও পর্যাপ্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান বিএনপির মহাসচিব। তিনি বলেন, কৃষি মার্কেটে আগুন লাগছে। মার্কেটটি নতুন করে তৈরি করার সুযোগ নিয়ে নিজেদের লোকদের দেওয়ার চক্রান্ত চলছে।

এক দফার যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় সবশেষ গত ৯ সেপ্টেম্বর ঢাকায় গণমিছিল করে বিএনপি। সরকারবিরোধী বিভিন্ন দল, জোট ও বিএনপির সমমনারাও নিজ নিজ অবস্থান থেকে এ কর্মসূচি পালন করে। সেটি ছিল সরকার পতনের এক দফার আন্দোলনের বিএনপির ষষ্ঠ কর্মসূচি।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ সিদ্দিকী ও সাবেক স্বেচ্ছাসেবক দল নেতা কাজী ইফতেখায়রুজ্জামান শিমুলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর