• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

‘দেশ ও দেশের মানুষের জন্য তিনি কখনো আপস করেননি খালেদা জিয়া’

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস-বলেছেন বিএনপির চেয়ারপারসন জেলে। তাকে আমরা মুক্ত করতে পারিনি। এটি আমাদের দুর্বলতা। দেশ ও দেশের মানুষের জন্য তিনি কখনো আপস করেননি। তিনি বেঁচে আছেন ঠিকই কিন্তু আমাদের মাঝে নেই। তিনি আমাদের মাঝে থাকলে দেশের আজ এ অবস্থা হতো না। এদেশ বহু আগে হায়েনাদের কাছ থেকে মুক্তি পেত। সেটি বুঝতে পেরে তারা খালেদা জিয়াকে আটকে রেখেছেন।

মির্জা আব্বাস বলেন- খালেদা জিয়ার উন্নত চিকিৎসা প্রয়োজন। চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে পরামর্শ দিয়েছেন। কিন্তু সরকার অনুমতি দিচ্ছে না। খালেদা জিয়া কোনো অপরাধ না করেই আটক আছেন। অথচ অপরাধ করেও আওয়ামী লীগের মহীউদ্দীন খান আলমগীর, মায়া চৌধুরী, হাজী সেলিম বাইরে। নিয়ম কিংবা আইন শুধু বিএনপির জন্য। অনিয়ম আওয়ামী লীগের জন্য।

তিনি বলেন, এ অন্যায়ের বেড়াজাল অবশ্যই ভেঙে তছনছ করে দেবো। আমাদের মনে রাখতে হবে এটি শুধু খালেদা জিয়ার মুক্তি নয়, সারাদেশের মানুষের মুক্তি। সারাদেশে মানুষের সার্বভৌমত্বের মুক্তি, দেশে মানুষের ভোটাধিকারের মুক্তি।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শ্রমিক দলের উদ্যোগে খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় আয়োজিত মিলাদ মাহফিলে তিনি এ কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, আল্লাহ বলেছেন আমার রহমত থেকে কেউ নিরাশ হইও না। আমরা কেউ নিরাশ হইনি। একদিকে আমরা দেশনেত্রী বেগম খালেদা মুক্তির জন্য দোয়া করব। অন্যদিকে এ দেশের মানুষের ভোটাধিকার, গণতন্ত্র মুক্তির জন্য আন্দোলন সংগ্রাম করব।

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, বেগম খালেদা জিয়ার যদি কিছু হয় তাহলে আওয়ামী লীগকে কেউ রক্ষা করতে পারবে না। বর্তমান ও অবৈধ সরকারের বিচার বাংলাদেশের মাটিতে হবে। যখন কোনো দেশের বিচারক, আলেম ও সুশীল সমাজ অন্ধ হয়ে যায়, মানুষ যখন নিশ্চুপ হয়ে যায় তখন সেই দেশে আল্লাহর গজব নাজিল হয়। কিছুদিনের মধ্যেই এ অবৈধ সরকারের ওপর আল্লাহর গজব নাজিল হবে।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে দোয়া মাহফিলে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ শ্রমিক দলের নেতারা।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর