• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন

ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টি না থামলে কী হবে

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টি না থামলে কী হবে
ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টি না থামলে কী হবে

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে আজ রোববার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে ভারত। বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হওয়া এই ম্যাচের ২৪তম ওভারের ১ বল শেষ হতেই নামে বৃষ্টি। মাঠ ছেড়ে চলে যান দুই দলের ক্রিকেটাররা।

কলম্বোতে বৃষ্টির তীব্রতা এখন একটু কম থাকলেও সহসাই যে থামছে না সেটি জানিয়েছে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। আজ যদি ভারত আর ব্যাটিংয়ে নামতে না পারে তাহলে এই জায়গা, অর্থাৎ ভারতীয় ইনিংসের ২৪.১ ওভার থেকেই আগামীকাল সোমবার রিজার্ভ ডেতে খেলা শুরু হবে। কোনো ওভার কাটা হবে না। তবে বৃষ্টি যখনই থামুক, আজকে যদি পাকিস্তানকে কমপক্ষে ২০ ওভারও খেলানো যায় তাহলে রিজার্ভ ডের অপেক্ষা করবেন না আম্পায়ারা। সেক্ষেত্রে ২০ ওভারে পাকিস্তানের টার্গেট হবে ১৮১ রান।

প্রসঙ্গত, সুপার ফোরে শুধু ভারত-পাকিস্তান ম্যাচের জন্যই রিজার্ভ ডে’র নিয়ম চালু করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। শ্রীলংকা বা বাংলাদেশের কোনো খেলায় এই নিয়ম না রাখায় এই ঘটনায় বৈষম্যের অভিযোগ করছেন ক্রিকেটভক্তরা।

এদিকে, বৃষ্টি নামার আগে ২৪.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪৭ রান করেছে ভারত। ৮ রান নিয়ে উইকেটে আছেন বিরাট কোহলি, আরেক পাশে ১৭ রানে ব্যাট করছেন লোকেশ রাহুল। এর আগে ইনিংস উদ্বোধন করতে নেমে ১২১ রানের দুর্দান্ত এক জুটি গড়েন রোহিত শর্মা ও শুভমান গিল। দলীয় ১৭তম ওভারে ১২১ রানের মাথায় শাদাব খানের বলে রোহিত ফিরলে ভাঙে এ জুটি। তার পরের ওভারের পঞ্চম বলে ফেরেন শুভমানও (৫৮)। শাহীনের বলে শাদাবকে ক্যাচ উঠিয়ে দেন তিনি।

এর আগে সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে পাকিস্তান। সেই ম্যাচের একাদশ নিয়ে আজ ভারতের বিপক্ষে নেমেছে তারা। অন্যদিকে ভারতীয় শিবিরে পরিবর্তন এসেছে দুটি। শ্রেয়াস আইয়ারের জায়গায় লোকেশ রাহুল ও মোহাম্মদ শামির পরিবর্তে দলে ঢুকেছেন জাসপ্রিত বুমরাহ।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর