• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

বাংলাদেশকে হারিয়ে এশিয়া কাপ শুরু করল শ্রীলঙ্কা

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩

পাল্লেকেল্লেতে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান। ব্যাটিং করতে নেমে ১৬৪ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কা ৫ উইকেট হাতে রেখে ৩৯ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায়।

তিন উইকেট তুলে নিয়ে লঙ্কানদের চাপে ফেলে দেয় বাংলাদেশ। তবে সাদিরা সামাবিক্রমা ও চারিথ আসালাঙ্কার ব্যাটে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন পেসার তাসকিন আহমেদ। ৩ বলে ১ রান করা দিমুথ করুনারত্নেকে সাজঘরে ফেরান এই পেসার।

এরপর ক্রিজে আসেন কুশল মেন্ডিস। ইনিংসের চতুর্থ ওভারে বোলিংয়ে এসে বাংলাদেশকে আবারও সাফল্য এনে দেন শরিফুল ইসলাম। দলীয় ১৫ রানে ১৩ বলে ১৪ রান করা পাথুম নিশাঙ্কাকে আউট করেন শরিফুল।
নিশাঙ্কার বিদায়ের পর ক্রিজে আসেন সাদিরা সামাবিক্রমা। মেন্ডিসকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন সামাবিক্রমা। তবে দলীয় ৪৩ রানে মেন্ডিসের উইকেট হারায় শ্রীলঙ্কা। ২১ বলে ৫ রান করে সাকিবের বলে বোল্ড হন মেন্ডিস।

এরপর ক্রিজে আসেন চারিথ আসালাঙ্কা। সামাবিক্রমাকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেন আসালাঙ্কা । সাবলীল ব্যাটিংয়ে ৫৯ বলে ফিফটি তুলে নেন সামাবিক্রমা। অন্যদিকে তাকে যোগ্য সঙ্গ দেন আসালাঙ্কা। ৯২ বল খেলে তিনি করেন ৬২ রান। ৩৯ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

পাল্লেকেলে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে অধিনায়ক সাকিব আল হাসান টস জিতে প্রথমে ব্যাটিং নামার সিদ্ধান্ত নেন। যেখানে বাজেভাবেই শুরুটা হয় অভিষিক্ত ক্রিকেটার তানজিদ হাসান তামিমের। এক নাজমুল হোসেন শান্ত ছাড়া কোনো টাইগার ব্যাটারই সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি। ফলে নির্ধারিত ওভারের অনেক আগেই থেমেছে বাংলাদেশ, পুঁজি মাত্র ১৬৪ রান।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর