• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

পা কেটে ফেলতে হতে পারে সুয়ারেজের!

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ২৪ জুন, ২০২৩
পা কেটে ফেলতে হতে পারে সুয়ারেজের!
পা কেটে ফেলতে হতে পারে সুয়ারেজের!

ইউরোপের পাট চুকিয়ে লাতিন আমেরিকায় ফিরেছিলেন লুইস সুয়ারেজ। তিনি খেলছেন ব্রাজিলের ক্লাব গ্রেমিওতে। কিন্তু সাম্প্রতিক সময়ে ইনজুরিতে ভুগছেন উরুগুইয়ান এই স্ট্রাইকার। ইনজুরির কারণেই নাকি অবসর নিয়ে ভাবছেন এই তারকা। গণমাধ্যমের প্রতিবেদন বলছে, শিগগিরই অবসর নিয়ে ফেলতে পারেন তিনি।

সাম্প্রতিক সময়ে অনবরত হাঁটুর চোটে ভুগছেন সুয়ারেজ। ফলে সামনে আসছে তার অবসর প্রসঙ্গ। এই প্রসঙ্গ শুনতেই সুয়ারেজের গ্রেমিও সতীর্থসহ দলটির প্রেসিডেন্ট আলবার্টো গুয়েরা শঙ্কা প্রকাশ করেছেন। খবর ইএসপিএন ফুটবলের।

অবসর বিষয়ে সুয়ারেজ এখনও কিছু না বললেও তার গ্রেমিও সতীর্থ পাওলো বিটেলো বলেন, ‘ওর অনেক ইনজেকশন ও মেডিসিন লাগছে। সবকিছুর একটা শেষ আছে। কিন্তু আমরা জানি না সুয়ারেজের শেষটা কোথায়। তার শেষ ম্যাচ কবে, এটাও জানি না।’

এ বছর গ্রেমিওতে গিয়ে সব মিলিয়ে ২৬টি ম্যাচ খেলেছেন সুয়ারেজ। তাতে তার কাছ থেকে এসেছে ১৪ গোল।

দীর্ঘদিন ইউরোপিয়ান ফুটবলে দাপিয়ে বেড়িয়েছেন সুয়ারেজ। আয়াক্স, লিভারপুল, বার্সেলোনা ও অ্যাতলেটিকো মাদ্রিদে খেলে গত বছর উরুগুয়ে ফিরেছিলেন তিনি। সেখান থেকে মেসির পরামর্শে এ বছর ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওতে যোগ দেন এ তারকা।

সুয়ারেজ সিনিয়র ক্যারিয়ারের শুরুতে নাসিওনালে খেলেন। এরপর গ্রোনিংজেন ও আয়াক্সের অধ্যায় পেরিয়ে ইংলিশ ক্লাব লিভারপুলে যোগ দেন। সেখানে তার দুর্দান্ত ফর্ম দেখে ২০১৪ সালে বার্সেলোনা প্রায় ৬৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে তাকে কিনে নেয়। এরপর প্রাইম সুয়ারেজের সময় শুরু হয়। বার্সেলোনায় ছয় মৌসুম কাটিয়ে ব্যালন ডি’অর বাদে সবকিছুই জেতেন সুয়ারেজ। বার্সেলোনার অধ্যায়ে তিনি ১৪৭ গোল করেছেন। এরপর আরেক স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদে দুই মৌসুম কাটান।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর