• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

ইন্টার মিয়ামিতে কত পারিশ্রমিক পাবেন মেসি?

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
ইন্টার মিয়ামিতে কত পারিশ্রমিক পাবেন মেসি?
ইন্টার মিয়ামিতে কত পারিশ্রমিক পাবেন মেসি?

চলতি মাসের শুরুতেই লিওনেল মেসি জানিয়ে দিয়েছিলেন, যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিচ্ছেন তিনি। মৌখিকভাবে মেসি জানালেও এখনও তার অফিশিয়াল চুক্তি সম্পন্ন হয়নি। কারণ, যুক্তরাষ্ট্রের দলবদলের দরজা খুলবে ৫ জুলাই। হয়তো সেদিনই ইন্টার মিয়ামি মেসির সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি করবে। তবে কত টাকায় মেসি যুক্তরাষ্ট্রের ক্লাবটিতে যাচ্ছেন, তা নিয়ে সবার মধ্যেই কৌতূহল রয়েছে।

মেসির ইন্টার মিয়ামিতে যোগ দেয়াটা যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বড় ট্রান্সফার। তবে ইতিহাসের সেরা ফুটবলারদের একজনকে কত টাকায় চুক্তি করাচ্ছে বেকহ্যামের ক্লাবটি, তা জানিয়েছে সংবাদমাধ্যম স্পোর্টিকো।

তারা জানিয়েছে, মেসি ইন্টার মিয়ামির সঙ্গে আড়াই বছরের চুক্তি করছেন। ২০২৬ সাল পর্যন্ত চুক্তিতে বেশকিছু শর্তও থাকবে। এই আড়াই বছরে মেসি ক্লাব থেকে বেতন ও সাইনিং বোনাস বাবদ ১৫০ মিলিয়ন মার্কিন ডলার পাবেন। চুক্তিতে অবসরের পর ইন্টার মিয়ামির অংশীদার হওয়ার সুযোগও থাকবে।

শুধু এতটুকুই নয়; মেসি অ্যাপল, এডিডাস ও ফ্যানাটিকস থেকে রেভিনিউ শেয়ার পাবেন। যদিও সেই অর্থের পরমিাণ কত, তা জানা যায়নি। মূলত এটাই মেসির চুক্তির মূল আকর্ষণ।

পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি শেষে আর নতুন করে তার সঙ্গে চুক্তি নবায়ন করেনি ফরাসি জায়ান্টরা। এরপর গুঞ্জন ওঠে, সৌদি আরবের ক্লাব আল হিলালে মোটা অংকের অর্থের যোগ দিচ্ছেন মেসি। আবার গুঞ্জন উঠেছিল, বার্সেলোনায় ফিরছেন মেসি। তবে শেষ পর্যন্ত মেসি নিজেই জানান, যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিচ্ছেন তিনি।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর