• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন

গ্রেপ্তার দেখানো হবে ট্রাম্পকে

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ১৪ জুন, ২০২৩
গ্রেপ্তার দেখানো হবে ট্রাম্পকে
গ্রেপ্তার দেখানো হবে ট্রাম্পকে

মার্কিন সরকারের গোপন তথ্য অপব্যবহার করার কয়েক ডজন অপরাধমূলক অভিযোগের বিচারের জন্য মায়ামির আদালতে হাজির হতে যাচ্ছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার আদালতে প্রবেশের পরপরই তাকে গ্রেপ্তার দেখানো হবে।

অবৈধভাবে গোপনীয় নথি সংরক্ষণ এবং সেগুলি ফেরত পেতে সরকারের প্রচেষ্টাকে বাধা দেয়ার জন্য ট্রাম্পের বিরুদ্ধে ৩৭টি সুনির্দিষ্ট অভিযোগ আনা হয়েছে। মামলার শুনানিতে তিনি সবগুলি অভিযোগ অস্বীকার করবেন বলে ধারণা করা হচ্ছে।

ট্রাম্পের একনিষ্ঠ সমর্থকরা আদালতের বাইরে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করছেন। সহিংসতার আশঙ্কায় আদালতের বাইরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। ট্রাম্প তার মায়ামি গলফ কোর্স থেকে আগামী কয়েক ঘণ্টার মধ্যে আদালতে হাজির হবেন। এর আগে তিনি ২৫ মিনিটের মোটর শোভাযাত্রা করবেন।

সিএনএন জানিয়েছে, মায়ামির আদালত প্রাঙ্গনে প্রবেশের পর ট্রাম্পকে গ্রেপ্তার দেখানো হবে। এরপর যুক্তরাষ্ট্রের ডেপুটি মার্শাল সাবেক প্রেসিডেন্টের আঙ্গুলের ছাপ নেবেন। তবে সন্দেহভাজন আসামি হিসাবে তার ছবি তোলা হবে না। এরপর নিজের আইনজীবীকে নিয়ে বিচারকের সামনে হাজির হবেন ট্রাম্প। শুনানি শেষে ট্রাম্প নিউ জার্সির বেডমিনিস্টার অবকাশযাপন কেন্দ্রে ফিরে যাবেন।

সূত্রের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, আদালতের ভেতরে ট্রাম্পকে আসামি হিসাবে হাতকড়াও পরানো হবে না।

 


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর