• রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
Notice
We are Updating Our Website

বিশ্বে করোনায় আরো ৪৩৮ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ২৪ মে, ২০২৩
বিশ্বে করোনায় আরো ৪৩৮ মৃত্যু

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৫৪ হাজার ৯০৭ জন আক্রান্ত হয়েছেন। এতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৯০ লাখ ৯৯ হাজার ৫২৩ জন। পাশাপাশি একইসময়ে ৪৩৮ জনের মৃত্যু হয়েছে। এতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ৮১ হাজার ৩৭৫ জন।

বুধবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৩৮৫ জন এবং মারা গেছেন ১৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১৫ লাখ ৬৯ হাজার ৪৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৭০২ জনের। অন্যদিকে রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১১৮ জন এবং মারা গেছেন ১৮৩ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৯ লাখ ১৭ হাজার ৮৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৮ হাজার ৯১৯ জনের।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৪৯ জন এবং মারা গেছেন ২৫ জন। দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৭০ লাখ ৫১ হাজার ৫১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৬৪ হাজার ৫১৪ জনের মৃত্যু হয়েছে।

এদিকে ফান্সে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯০১ জন এবং মারা গেছেন ৭৯ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪ কোটি ৬১ হাজার ৪৪১ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৭ হাজার ২০৭ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরও খবর